বিজেপির ৮৭ জন পার্টি কর্মী বহিষ্কৃত

ভারতের উত্তরপ্রদেশ শাখার দল বিরোধী কার্যকলাপের জন্য বিজেপির ৮৭ জন পার্টি কর্মীকে বহিষ্কার করা হয়েছে। আগামী ৬ বছরের জন্য দল থেকে তাদের বহিষ্কার করা হয়েছে। এই ঘটনায় রীতিমত চর্চা শুরু হয়েছে যোগী আদিত্যনাথের রাজ্যে।

বিজেপির উত্তরপ্রদেশ শাখার সাধারণ সম্পাদক বিদ্যাসাগর সোনকার জানান, “এই ৮৭ জন পার্টি কর্মীর বিরুদ্ধে ‌দল বিরোধী কাজে ইন্ধন জোগানো, প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী দাঁড় করানো এবং দলীয় প্রার্থীর বিরুদ্ধে প্রচার করার অভিযোগ রয়েছে। একইসঙ্গে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় দলের শৃঙ্খলারক্ষা কমিটি বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। বিজেপির উত্তরপ্রদেশ শাখার প্রধান কেশবপ্রসাদ মৌর্য ৬ বছরের জন্য এই পার্টি কর্মীদের বহিষ্কার করেন। ”

দলীয় সূত্রে খবর, চলতি বছরে উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে পাহাড়প্রমাণ সাফল্য এসেছে বিজেপির ঝুলিতে। ৪০৩টি আসনের মধ্যে ৩২৫টি আসন পেয়ে পরাজিত করে অখিলেশ যাদবের সরকারকে। ১৫ বছর পর উত্তরপ্রদেশে ফিরে এসেছে বিজেপি। তাই দলের কোনও নেতা, কর্মীর বিরুদ্ধে দল বিরোধী কাজের প্রমাণ পাওয়া গেলে তা আর বরদাস্ত করা হবে না বলে দল থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার ফলে বহিষ্কার করা হয়েছে দলের হেভিওয়েট কর্মী কপিল দেব কোরি, ভি কে সাইনি, ইন্দরদেব সিং, শান্তিস্বরূপ শর্মা সহ অনেককে। ‌