‘বিজয় সমাবেশ’ থেকে যে ঘোষণা আসতে পারে

আওয়ামী লীগের বিজয় সমাবেশ থেকে সমৃদ্ধির যাত্রা অব্যহত রাখতে দেশবাসীর সহযোগিতা চাওয়ার পাশাপাশি দুর্নীতি-মাদক ও জঙ্গিবাদ নির্মূলে দলীয় নেতাকর্মীদের প্রতি দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বিশেষ নির্দেশনা আসবে।

এছাড়া ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক আওয়ামী লীগের একাদশ জাতীয় নির্বাচনী ইশতেহার বাস্তবায়নে থাকবে বিশেষ দিকনির্দেশনা।

আওয়ামী লীগের দায়িত্বশীল একাধিক নেতার সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

একাদশ জাতীয় নির্বাচনে নিরঙ্কুশ জয়ে শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে বিজয় সমাবেশ করতে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এ সমাবেশ সফল করতে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের রয়েছে সর্বোচ্চ প্রস্তুতি।

এছাড়া সমাবেশকে মহাসমুদ্রে রূপ দিতে ঢাকার পার্শ্ববর্তী জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন ও ঢাকা মহানগরের দলীয় নেতাকর্মীরা ইতোমধ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন: দুর্নীতি, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্সের বিষয়ে নেতাকর্মীদের সতর্ক করবেন দলের সভাপতি। বিশেষ করে মাদক নির্মূলে যে যুদ্ধ তাতে সবাইকে ঝাঁপিয়ে পড়ার নির্দেশনা আসবে এ সমাবেশ থেকে।

তিনি বলেন: নির্বাচনে গণজোয়ারের মতো ১৯ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে গণজোয়ার সৃষ্টি হয়ে এ সমাবেশ স্মরণকালের বিশাল জনসমুদ্রে পরিণত হবে।

বিজয় সমাবেশ থেকে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা কী বার্তা দিতে পারেন? এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন: আমরা আগামী দিনে কী করতে চাই ভবিষ্যৎ প্রজন্মের জন্য, এটাও জানান দেবো। মুক্তিযুদ্ধের পক্ষের সবার কাছে সহযোগিতা, পরামর্শ ও উপদেশ চাওয়ারও সম্ভাবনা আছে আমাদের নেত্রীর। এছাড়া উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সব শ্রেণী-পেশার মানুষের পরামর্শ ও সহযোগিতা চাইবেন তিনি।

দলের আরেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এ প্রসঙ্গে বলেন: মানুষের জীবনে স্বপ্ন দেখিয়েছেন শেখ হাসিনা। সেই স্বপ্ন বাস্তবায়নে আগামীকাল সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনা দেশবাসীকে এই ঐতিহাসিক বিজয় মহাসমাবেশ থেকে কথা বলবেন। জাতির উদ্দেশে বিজয় বার্তা ও দিক-নির্দেশনা দেবেন। সেই পরিকল্পনা নিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে।

শনিবার দুপুর আড়াইটায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উদ্দেশে বক্তব্যের শুরুতে একটি অভিনন্দনপত্র পাঠ করবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এরপর অন্য নেতাদের বক্তব্য শেষে জনগণসহ দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিজয় বার্তা দেবেন শেখ হাসিনা। দুপুর ৩টার দিকে বিজয় সমাবেশে মঞ্চে উপস্থিত হবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।