বিপিএল নিয়ে বাজির জেরেই কি বাড্ডায় শিক্ষার্থী হত্যা?

বিপিএল খেলার বাজি নিয়ে বাকবিতণ্ডা এবং হাতাহাতির প্রতিশোধ নেয়ার জের ধরেই বেসরকারি মানারাত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসিম আহমেদ ইমাদ উদ্দিনকে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গুলশান শাখার উপ-কমিশনার মোস্তাক আহমেদ।

ঘটনাস্থল থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা ছুরি উদ্ধার এবং হত্যাকাণ্ডের মূল আসামি আসিফ শিকাদারকে কুমিল্লার চাপাপুরের বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানান তিনি।

বুধবার দুপুরে গুলশান উপ-কমিশনারের কার্যালয়ের এ বিষয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় মোস্তাক আহমেদ বলেন: গত ৫ নভেম্বর রাতে আসিফ শিকদারের সঙ্গে বিপিএলের খেলার বাজি নিয়ে বাকবিতণ্ডা এবং হাতাহাতিতে জড়ায় নাসিম আহমেদ। রাতে আসিফ বাসায় ফেরার পর প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করে। এজন্য ৬ তারিখ সকালে পূর্ব বাড্ডার পোস্ট অফিসের নয়ন ডাক্তারের বাসার পাশের গলিতে ধারালো ছুরি দিয়ে নাসিম আহমেদকে আঘাত করে আসিফ শিকদার।

‘প্রথমে পেটে, তারপর পিঠে আঘাত করা হয়। এসময় নাসিম আহমেদ চিৎকার করলে আসিফ শিকদার প্রথমে পালিয়ে গিয়ে বাড্ডার গুদারাঘাট এলাকায় অবস্থান নিয়ে তার বাবাকে ঘটনার কথা জানায়’, বলেন পুলিশ কর্মকর্তা মোশতাক আহমেদ।তিনি জানান: এরপর নাসিম আহমেদের নিহত হওয়ার ঘটনা জানাজানি হয়ে গেলে সেখান থেকে পালিয়ে সে কুমিল্লার চাপাপুরে তার মায়ের কাছে পালিয়ে যায়। পরে সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসিফ শিকদার উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্র এবং এলাকায় এসি মেরামতের কাজ করতো। আর নিহত নাসিম আহমেদের বিরুদ্ধে ২০১৬ সালে মাদক আইনে মামলা ছিলো এবং এলাকায় প্রভাব বিস্তার করে চলতো।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়: বিপিএল নিয়ে জুয়া, বাজির মতো অপকর্ম রুখতে পুলিশ তৎপর রয়েছে। বিট পুলিশ, কমিউনিটি পুলিশের মাধ্যমে বিভিন্ন এলাকায় বিপিএলকে কেন্দ্র করে কেউ যেন আর এ ধরণের অপরাধ করতে না পারে সেজন্য তৎপরতা বাড়ানো হয়েছে।