বিমানবন্দরে জড়ো হচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

চিকিৎসা শেষে লন্ডন থেকে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় জড়ো হতে শুরু করেছেন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

বুধবার দুপুরের পর থেকে ঢাকা ও আশপাশের এলাকা থেকে নেতাকর্মীরা বিভিন্ন মাধ্যমে এসে বিমানবন্দরের আশপাশে জড়ো হতে শুরু করেন। বিকাল পাঁচটা ৪০ মিনিটে খালেদা জিয়া ঢাকায় নামবেন বলে জানা গেছে।

মঙ্গলবার রাত ১০টা ১৫ মিনিটে এমিরেটস এয়ালাইন্সের (ইকে-৫৮৬) একটি ফ্লাইটে তিনি দেশের পথে রওনা হয়েছেন।

এদিকে বিএনপি নেত্রীকে অভ্যর্থনা জানাতে বড়ধরনের শোডাউনের প্রস্তুতি গ্রহণ করেছে বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মুক্তিযোদ্ধা দল, মহিলা দল, জাসাস, বিএনপির কেন্দ্রীয় নেতারা ইতিমধ্যে প্রত্যেক ইউনিটকে সর্বোচ্চ উপস্থিতি নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন বলে জানা গেছে।

নেতাকর্মীদের বিকাল তিনটার মধ্যে বিমানবন্দর ও আশাপাশের এলাকায় উপস্থিত থাকার নির্দেশনা ছিল বলেও জানা গেছে। নির্দেশনার আলোকে সবাই দুইটার পর থেকে ধীরে ধীরে চেয়ারপারসনকে স্বাগত জানাতে আসতে শুরু করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেককে বিমানবন্দর এলাকায় উপস্থিত হয়ে ছবি পোস্ট করতে দেখা গেছে।

ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি নাজমুল হাসান ফেসবুকে বিমানবন্দর রেলস্টেশনে কয়েকজন নেতাকর্মীসহ ছবি দিয়ে লিখেছেন, ‘শুরু থেকেই আছি।

ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক দবির উদ্দিন তুষার লিখেছেন, ‘হোটেল রেডিসন থেকে এয়ারপোর্ট এ যেন মিছিলের নগরী…স্বাগতম দেশনেত্রী।’