বিমানবন্দর সড়কে যান চলাচল বন্ধ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অাগমন উপলক্ষে ব্যাপক নিরাপত্তা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নিরাপত্তার কারণে রাজধানীর উত্তরা থেকে মহাখালীগামী সড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ করা দেয়া হয়েছে। এতে সড়কের বিমানবন্দরের উত্তর পাশে এবং মহাখালীর দক্ষিণ পাশে সৃষ্টি হয়েছে তীব্র যানজট।

যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে তিন সপ্তাহের সফর শেষে আজ সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকালে সাড়ে ৯টার দিকে তাকে বহনকারী বিমানটি ঢাকার শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে।

পূর্ব ঘোষণা অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধণা দেয়ার জন্য বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত অপেক্ষায় রয়েছেন হাজার হাজার নেতাকর্মী। সকাল থেকে সড়কের দু’পাশে তারা অবস্থান নেয়ায় নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

জানা গেছে, নিরাপত্তার কারণে সকাল ৯টা থেকে বিমানবন্দর থেকে মহাখালীগামী সড়কে সকল প্রকাল যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। পশ্চিম পাশের সড়ক খোলা থাকলেও সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। এ সময় হাজার হাজার যাত্রী চরম ভোগান্তিতে পড়েছেন। অনেকেই গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে রওনা দেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রে ১৬ দিনের সরকারি সফর শেষে শেখ হাসিনা দেশের পথে সোমবার লন্ডনের উদ্দেশে ওয়াশিংটন ত্যাগ করেন। শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে যোগ দিতে ১৭ সেপ্টেম্বর নিউইয়র্ক পৌঁছেন।

সাধারণ পরিষদের অধিবেশন যোগদান শেষে ২২ সেপ্টেম্বর তিনি নিউইয়র্ক থেকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন সফরে যান। ওয়াশিংটনে এক সপ্তাহ অবস্থানের পর ২ অক্টোবর লন্ডন হয়ে তার দেশে ফেরার কথা ছিল। কিন্তু ২৫ সেপ্টেম্বর ওয়াশিংটনে প্রধানমন্ত্রীর গলব্লাডারে অস্ত্রোপচারের কারণে তার দেশে ফেরা বিলম্ব হয়।