বিশ্বকাপের আগে বড় ধাক্কা খেল ব্রাজিল

বিশ্বকাপের আমেজ শুরু হয়ে গেছে। গোটা বিশ্বই বিশ্বকাপের ক্ষণ গণণা শুরু করে দিয়েছে। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়। এদেশে ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকই বেশি। বিশ্বকাপের সময় বাংলাদেশকে মনে হয় ব্রাজিল-আর্জেন্টিনা। এই দেশ দুটির পতাকায় ছেয়ে যায় গোটা বাংলাদেশ।

তাই এ দুটি দেশের খেলোয়াড়দের সর্বশেষ খবরও তাদের জানা চাই। ব্রাজিল সমর্থকদের জন্য খারাপ খবরই দিয়েছেন রাইট ব্যাক দানি আলভেজ। চোটে পড়ে তাঁর বিশ্বকাপ খেলাই অনিশ্চিত হয়ে পড়েছে।

সোমবারই ব্রাজিলের বিশ্বকাপের দল ঘোষণা করার কথা। তবে ২৩ জনের স্কোয়াড নিয়ে তিতের কোনো চিন্তাই ছিল না। বিশ্বকাপের তিন মাস আগেই যে কোচ একাদশে কোন ১১ জন থাকবেন জানিয়ে দেন, তাঁর স্কোয়াড সাজাতে সমস্যা হওয়ার কথা নয়। কিন্তু শেষ মুহূর্তে এসে বিপাকে পড়েছেন তিতে। একাদশে নিশ্চিন্তে জায়গা পাওয়া দানি আলভেজ একদম শেষ মুহূর্তে এসে চোট পেয়েছেন। বিশ্বকাপের স্কোয়াডেই নাকি থাকবেন না আলভেজ!

এমন শঙ্কার কথা জানিয়েছে ফক্স স্পোর্টস ব্রাজিল। ফ্রেঞ্চ কাপের ফাইনালে ডান হাঁটুতে চোট পেয়েছেন রাইট ব্যাক আলভেজ। পরদিন ব্রাজিল দলের এক মুখপাত্র জানিয়েছিলেন, রাইটব্যাকের চোটের অবস্থা খুব কাছ থেকে দেখছেন তাঁরা।

পরীক্ষার পর দেখা গেছে, চোটে লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে আলভেজের, তাঁর যে অবস্থা তাতে পুনর্বাসনের আগে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। এ সময়সীমা মানতে চাইলে আলভেজকে সুস্থ অবস্থায় পেতে চাইলে বিশ্বকাপ শুরু হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ফক্স স্পোর্টস ব্রাজিলের দাবি, তিতে ও তাঁর স্টাফ আলভেজকে ছাড়াই দল ঘোষণা করতে যাচ্ছেন। সে ক্ষেত্রে বিশ্বকাপে ১০৬টি আন্তর্জাতিক ম্যাচের অভিজ্ঞতা হারাবে ব্রাজিল।

এ ছাড়া লেফটব্যাকে মার্সেলোর বিকল্প হিসেবে তিতের হাতে অনেক খেলোয়াড় থাকলেও রাইট ব্যাকে আলভেজের তেমন ভালো বিকল্প নেই ব্রাজিলের। তাই নিশ্চিতভাবেই তাঁর না থাকাটা ব্রাজিলের জন্য বড়সড় ধাক্কাই।