বিশ্বকাপে খেলা অনিশ্চিত মোহাম্মদ হাফিজের

চলতি সপ্তাহের শুরুতে বুড়ো আঙুলের অপারেশন করিয়েছেন মোহাম্মদ হাফিজ। দুই সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাকে। ফলে আসন্ন বিশ্বকাপে তার খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

মূল সমস্যা-আগামী ১৪ এপ্রিলের মধ্যে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষায় অংশগ্রহণের দিনক্ষণ চূড়ান্ত করেছেন পাকিস্তান দলের কোচ মিকি আর্থার। ফলে ইনজুরি থেকে সেরে উঠেই ফিটনেস পরীক্ষায় অংশ নিতে হবে হাফিজকে। সেক্ষেত্রে অনুশীলনের তেমন কোনো সুযোগ পাবেন না তিনি। এতে উত্তীর্ণ হতে না পারলে বিশ্বকাপ স্কোয়াড থেকে ছিটকে পড়বেন ৩৮ বছরের অভিজ্ঞ অলরাউন্ডার।

বিশ্বস্ত সূত্র জানিয়েছে, হাফিজের ডান হাতের বুড়ো আঙুলের চিড় পুরোপুরি সেরে না ওঠায় দ্বিতীয় সার্জারি করা হয়েছে। ম্যানচেস্টারে বিখ্যাত সার্জন মাইক হেটনের তত্ত্বাবধানে তার এ অস্ত্রোপচার হয়েছে। অপারেশন পরবর্তী নির্দেশনা তাকে মেনে চলতে বলা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, হাফিজের বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তি পুরোপুরি নির্ভর করছে কোচ এবং প্রধান নির্বাচক ইনজামাম উল হকের ওপর। তাদের সিদ্ধান্ত অনুযায়ী, চূড়ান্ত দল নির্বাচন করা হবে।

তিনি বলেন, বিশ্বকাপের আগে বেশ সময় আছে। এখন দেখার বিষয় ইনজি ও আর্থার ইস্যুটি কীভাবে দেখেন। হাফিজের বিশ্বকাপ দলে অন্তর্ভুক্তি গুরুত্বপূর্ণ মনে হলে খুব সম্ভবত ইনজুরি থেকে সেরে উঠতে তাকে সময় দেবেন তারা।

সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) করাচি কিংসের বিপক্ষে খেলার সময় ডান হাতের বুড়ো আঙুলে চোট পান হাফিজ। তিনি এবার লাহোর কালান্দার্সের অধিনায়ক ছিলেন। পরে স্ক্যান রিপোর্ট থেকে জানা যায়, তার আঙুলে চিড় ধরা পড়েছে।