‘বুশরা আমার জন্য আল্লাহর রহমত, শেষ নিঃশ্বাস পর্যন্ত তার সঙ্গে থাকবো’

স্ত্রী বুশরা মানেকা বিবির সঙ্গে শেষ নিঃশ্বাস পর্যন্ত থাকতে চান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার পাকিস্তা টিভিকে দেয়া সাক্ষাৎকারে এ কথা জানান তিনি। সম্প্রতি তাদের বিবাহ-বিচ্ছেদ হচ্ছে বলে গুঞ্জন ওঠে। রেডিও পাকিস্তান।

ইমরান খান বলেন, ‘বুশরা আমার জন্য আল্লাহর রহমত। আমাদের মধ্যে সমস্যা থাকার প্রশ্নই আসে না।

সাক্ষাৎকারে বুশরা বলেন, ‘ইমরান খুবই সাধারণ জীবন-যাপন করেন। কোন লোভ নেই তার মধ্যে।’ বুশরার মতে, শুধু ইমরান খানই পাকিস্তানে পরিবর্তন আনতে পারেন। তবে পরিবর্তন আসতে সময় লাগবে।

ফার্স্ট লেডি হয়েও হিজাব পরার বিষয়ে তিনি বলেন, ‘প্রত্যেকেরই হিজাব পরার অধিকার রয়েছে। এটা আমার ব্যক্তিগত পছন্দ। কেউ হিজাব পরতে না চাইলে পরবে না। প্রত্যেকেরই ব্যক্তিস্বাধীনতা থাকা উচিত।’

পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান ২০১৮ সালে তৃতীয়বারের মতো তাঁর আধ্যাত্মিক ধর্মগুরু বুশরা মানেকার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। অনেকে বুশরাকে ডেকে থাকেন ‘বুশরা বিবি’ বা ‘পিংকি পির’ হিসেবে।

১৯৯৫ সালে ইমরান খান বিয়ে করেছিলেন জেমিমা গোল্ডস্মিথকে। নয় বছর পর ২০০৪ সালে তাঁদের বিচ্ছেদ ঘটে। এরপর ২০১৫ সালে ইমরান বিবাহবন্ধনে জড়িয়েছিলেন বিবিসির টিভি উপস্থাপিকা রেহাম খানের সঙ্গে। কিন্তু তাঁদের এই সম্পর্ক স্থায়ী হয়েছিল মাত্র ১০ মাস। এরপর তৃতীয়বারের মতো ইমরান বিয়ের পিঁড়িতে বসেছেন নিজের আধ্যাত্মিক ধর্মগুরুর সঙ্গে।

১৯৯২ সালে পাকিস্তানের ক্রিকেট বিশ্বকাপ জয়ী অধিনায়ক ছিলেন ইমরান খান। পরবর্তীতে ১৯৯৬ সালে পিটিআই গঠন করে তিনি রাজনীতি শুরু করেন। দল গঠনের ২২ বছর পর প্রধানমন্ত্রী হিসেবে যাত্রা শুরু করলেন তিনি।