বুড়িগঙ্গায় একজনের লাশ উদ্ধার, এখনও নিখোঁজ ৫

সদরঘাটে লঞ্চের ধাক্কায় ডিঙি নৌকা ডুবে ছয়জনের নিখোঁজ হওয়ার প্রায় ১৪ ঘণ্টা পর জামসিদা নামে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। জামসিদার স্বামী দেলোয়ার এখন নিখোঁজ। তবে গতকালই দুর্ঘটনার পর আহত অবস্থায় উদ্ধার হন শাহজালাল নামে একজন।

শুক্রবার দুপুর পৌনে ১২টার দিকে নৌ পুলিশের সহযোগীতায় ফায়ার সার্ভিসের ডুবুরি দল জামসিদার মরদেহটি উদ্ধার করে। বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার এরশাদ হোসেন।

এরআগে বৃহস্পতিবার (৭ মার্চ) রাত ১০টার দিকে সদরঘাটের বরিশাল লঞ্চ ঘাটে সুরভী-৭ লঞ্চের ধাক্কায় ডুবে যায় জামসিদাদের বহনকারী ডিঙি নৌকাটি।

নিখোঁজদের উদ্ধারে নৌ পুলিশ, বিআইডব্লিউটিএ এবং ফায়ার সার্ভিসের ডুবুরি দল অভিযান চালিয়ে যাচ্ছে।

রাতে সদরঘাট নৌ পুলিশের ওসি আব্দুর রাজ্জাক বলেন, নিখোঁজরা সবাই একই পরিবারের। কামরাঙ্গীরচর থেকে সদরঘাট শরীয়তপুর লঞ্চ ঘাটে আসার সময় ডিঙি নৌকা থেকে ছিটকে পড়ে নিখোঁজ হন তারা।

নিখোঁজরা হলেন- আহত অবস্থায় উদ্ধার শাহজালালের স্ত্রী শাহিদা, তাদের মেয়ে মিম (৮) ও মাহি (৬), দেলওয়ার (২৭) ও তিন মাসের একটি বাচ্চা।

ওসি আব্দুর রাজ্জাক বলেন, বৃহস্পতিবার রাত ১০টার দিকে শাহজালাল কামরাঙ্গীরচরের মিয়ারচর থেকে ডিঙি নৌকায় করে পরিবারসহ সদরঘাটে যাচ্ছিলেন। বরিশাল ঘাটে পৌঁছানোর আগেই সুরভী-৭-এর ধাক্কায় ডুবে যায় নৌকাটি। আহত অবস্থায় শাহজালালকে উদ্ধারের পর প্রথমে মিটফোর্ড ও পরে পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে তাকে।