বেরোবিতে ক্যাম্পাস নেটওয়ার্ক স্থাপন কাজের উদ্বোধন

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ক্যাম্পাস নেটওয়ার্ক স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বেলা তিনটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রশাসন ভবনের সামনে ক্যাম্পাস নেটওয়ার্ক স্থাপন কাজের উদ্বোধন করেন ।

ক্যাম্পাস নেটওয়ার্ক স্থাপন কাজের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন ক্যাম্পাস নেটওয়ার্ক স্থাপন প্রকল্পের সাব প্রজেক্ট ম্যানেজার ও বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ তাজুল ইসলাম, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়াকর্স এর পরিচালক প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হকসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ।

উল্লেখ্য, বিডিরেন কর্তৃক সারাদেশে ১৯টি বিশ্ববিদ্যালয়ে সার্বিক সহযোগিতায় ক্যাম্পাস নেটওয়ার্ক স্থাপন এর কাজটি পরিচালনা করছে । বিডিরেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের হেকেপ প্রকল্পের একটি অংশবিশেষ ।

খুব শীঘ্রই এর মাধ্যমে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পুরো ক্যাম্পাস ওয়াইফাই এবং ক্যাবল উভয় মাধ্যমেই নেটওয়ার্কের আওতায় আসবে বলে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে।