বেরোবিতে আগামী ৭ ডিসেম্বর ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এ ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ প্রোগ্রামে সকল ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে আগামী ৭ ডিসেম্বর। বিশ্ববিদ্যালয়ের ফেসবুক অফিসিয়াল পেজে গতকাল এ তথ্য জানানো হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় সকল ইউনিটে গড়ে উপস্থিতি শতকরা ৭৫-৮০ জন ছিলো বলে জানিয়েছেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারি প্রশাসক তাবিউর রহমান প্রধান।

আগামী ৭ ডিসেম্বর সকল ইউনিটভুক্ত অনুষদসমূহের একযোগে ফলাফল প্রকাশ করা হবে বলে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও অফিসিয়াল ফেসবুক পেজে জানানো হয়েছে।

এ সকল দিনে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের সম্মানিত ডিন, প্রভোস্টবডির সদস্য, বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির সদস্য, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, সকল কর্মকর্তা-কর্মচারী এবং আইন শৃঙ্খলার ায়িত্বে থাকা সকল সস্যবৃন্দকে ভর্তি পরীক্ষা সুষ্ঠু এবং সফলভাবে সম্পন্ন করার জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন ।

উপাচার্য হিসেবে ায়িত্ব প্রাপ্ত হওয়ার পর প্রথম ভর্তি পরীক্ষাটি সফলভাবে সম্পন্ন করায় বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষক সমাজ, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ শাখা, অফিসার্স অ্যাসোসিয়েশন এবং কর্মচারী ইউনিয়ন বিশ্ববিদ্যালয় উপাচার্যকে আন্তরিক ধন্যবা জানান।

দু’একটি জালিয়াতির অভিযোগ উঠলেও আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তা ও প্রশাসনের সুষ্ঠু ব্যবস্থাপনার মধ্য দিয়েই শেষ হয়েছে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা। প্রশাসন শিকল পরা অবস্থায় পরীক্ষা নেওয়ারও ব্যবস্থা করেছে কুড়িগ্রামের পরীক্ষার্থী হায়াতুজ্জামানের। এইচএসসসি’র মূল রেজিস্ট্রেশন কার্ড না থাকায় থানায় জিডিকৃত কপি ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে প্রত্যয়নপত্র নিয়ে সংশ্লিষ্ট ইউনিটের সমন্বয়কের কাছ থেকে অনুমতি সাপেক্ষে পরীক্ষা বোর ব্যবস্থাও করে প্রশাসন।

এবারের ভর্তি পরীক্ষায় এ ইউনিটে ১৯৫ টি আসনের বিপরীতে ১৩ হাজার ৬ শত ১৯ জন, বি ইউনিটে ৩৭৫ টি আসনের বিপরীতে ১৫ হাজার ৪ শত ৫৫ জন, সি ইউনিটে ২৪৫ টি আসনের বিপরীতে ৬ হাজার ৯ শত ৯০ জন, ডি ইউনিটে ২৮০ টি আসনের ৮ হাজার ৬ শত ৯৫, ই ইউনিটে ১০০ টি আসনের বিপরীতে ৬ হাজার ৮ শত ৮৯ জন এবং এফ ইউনিটে ১২০ টি আসনের বিপরীতে ৭ হাজার ২৫৮ জন শিক্ষার্থী আবেদন করে। ছয়টি অনুষদে ভর্তি হতে আবেদন করেছেন মোট ৫৮ হাজার নয়শত ৬ জন।

ভর্তি পরীক্ষার ফলাফল এবং অন্যান্য সকল তথ্য www.brur.ac.bd এই সাইটির মাধ্যমে জানানো হবে ।