বেরোবিতে আসন্ন ভর্তি পরীক্ষায় করণীয় বিষয়ে মতবিনিময় সভা

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা সফল এবং সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার জন্য পরীক্ষার হলে যে কোনো ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ সোমবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিতরের এবং বাইরের আইনশৃঙ্খলা সংশ্লিষ্ট ব্যক্তিদের নিয়ে করা এক যৌথ সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

ভর্তি পরীক্ষার সময় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে আয়োজিত এই যৌথ সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে আয়োজিত ওই সভায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল-এর প্রভোস্টগণ, প্রক্টরিয়াল বডির সদস্যবৃন্দ, রেজিস্ট্রার, নিরাপত্তা শাখার কর্মকর্তাবৃন্দ, পুলিশ প্রশাসন, জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই, ডিজিএফআই-এর সদস্যবৃন্দসহ ভর্তি পরীক্ষার নিমিত্তে গঠিত আইনশৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আগামী ২৬ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষার সময় প্রতি শিফট পরীক্ষার আগে ২নং গেট দিয়ে পরীক্ষার্থীদের প্রবেশ করানো হবে এবং পরীক্ষা শেষে ১ নং গেট দিয়ে ক্যাম্পাস ত্যাগের ব্যবস্থা করা হবে।

এছাড়াও পরীক্ষার আগের দিন ২৫ নভেম্বর শিক্ষার্থীদের তিনটি আবাসিক হল খালি করা হবে এবং বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে অবস্থিত কোনো আবাসিক ভবনে পরীক্ষার্থী অবস্থান করতে পারবেন না।

আগামী শনিবার (২৬ নভেম্বর) থেকে বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকাল চারটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্লাস-পরীক্ষা ও হল তিনটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

পরীক্ষা চলাকালীন জেলা প্রশাসনের সহযোগিতায় ক্যাম্পাসে সার্বক্ষণিক মোবাইল কোর্ট চালু রাখার সিদ্ধান্তও গ্রহণ করা হয় উক্ত সভা থেকে।