বেরোবিতে ওয়াজেদ রিসার্চ ইনস্টিটিউটের ১৭তম সেমিনার অনুষ্ঠিত

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ‘গবেষণা ও উন্নয়ন: বাংলাদেশ প্রেক্ষিত’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর ভার্চুয়াল ক্লাস রুমে এই সেমিনারের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর আয়োজনে এটি ১৭তম সেমিনার।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর পরিচালক প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ আনুষ্ঠানিকভাবে সেমিনারটির উদ্বোধন করেন। জনসংযোগ তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের রিসার্চ অফিসার মোঃ রোকনুজ্জামান।

সেমিনারে মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশন অব রিয়ালাইজেশন অব বেসিক নিড্স (আরবান) এর প্রধান নির্বাহী মোহাম্মদ কামাল উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, ‘বর্তমান সময়ে গবেষণার ক্ষেত্রে তথ্য-উপাত্ত সংগ্রহ এবং এর কার্যকর প্রয়োগের স্বার্থে দেশ-বিদেশ, তথ্য প্রযুক্তিসহ অন্যান্য সকল ধরনের প্রাসঙ্গিক বিষয়গুলোর উপর গুরুত্বারোপ করা আবশ্যক ’।

মূখ্য আলোচক তাঁর আলোচনায় বাংলাদেশের প্রেক্ষাপটে ভিন্ন ভিন্ন আঙ্গিকে গবেষণার তথ্য-উপাত্ত গুলো তুলে ধরেন এবং উপস্থিত গবেষকদের বিভিন্ন ধরনের প্রশ্নের উত্তর দেন । এই সময় তিনি ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইনস্টিটিউট এর জন্য বিভিন্ন ধরনের কয়েকটি বই উপহার দেন ।

সেমিনারটিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ ছাড়াও সেমিনারে অংশগ্রহণ করেন ড. ওয়াজেদ রিসার্চ এন্ড ট্রেনিং ইন্সটিটিউট এর রিসার্চ ফেলোসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী এবং ইন্সটিটিউট এর কর্মকর্তাবৃন্দ।