বেরোবিতে ক্রিয়েটিভ সোসাইটির নবীনবরণ ও কমিটি গঠন

বেরোবি প্রতিনিধি : তরুণ প্রজন্মকে যোগাযোগ দক্ষতা, উপস্থাপনা দক্ষতা, নতুন নতুন আইডিয়া উদ্ভাবন এবং উদ্বুদ্ধকরন ও মানষিক দক্ষতায় দক্ষ করার উদ্দেশ্যে গঠিত ক্রিয়েটিভ সোসাইটি, বাংলাদেশ-এর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) চাপ্টার এর নতুন কমিটি গঠন ও নবীন সদস্যদের বরণ করা হয়েছে। সভাপতি হিসেবে পল্লব কান্তি রায় এবং সাধারণ সম্পাদক হিসেবে ইসতিয়াক আবেদিন নির্বাচিত হয়েছেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি রওনক জাহান খুশি, ফাইন্যান্স অ্যান্ড অ্যাকাউন্ট এক্সিকিউটিভ মিজানুর রহমান, পাবলিক রিলেশনস্ এক্সিকিউটিভ নাসিম ফেরদৌস জিম, অপারেশন এক্সিকিউটিভ মামিনুল ইসলাম, হিউম্যান রিসোর্স এক্সিকিউটিভ সাদিকা ইয়াসমিন, কারিক্যুলাম ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ সোহানুর রহমান এবং আইটি এক্সিকিউটিভ সুশান্ত রায় প্রমুখ।

শনিবার বিকাল ৫টায় রংপুর চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানের শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্রিয়েটিভ সোসাইটি, বাংলাদেশ- ক্রেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি আল-আমিন ইসলাম। পরে ক্রিয়েটিভ সোসাইটি, বাংলাদেশ-বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় চাপ্টার-এর নতুন কমিটির নাম ঘোষনা করেন কেন্দ্রিয় কমিটির হিউম্যান রিসোর্স এক্সিকিউটিভ ফরিদুল ইসলাম। এসময় ক্রিয়েটিভ সোসাইটির নতুন সদস্যদের বরণ করে নেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।

শারমিন আক্তার শাপলা ও রওশন হাবিব রুবেলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ক্রিয়েটিভ সোসাইটি, বাংলাদেশের কেন্দ্রিয় কমিটির সভাপতি আবু সাঈদ আল সাগর।

সভাপতির বক্তব্যে সাগর ‘শুরুতেই আমন্ত্রিত বিভিন্ন সংগঠনের প্রতিনিধি ও অনুষ্ঠান আয়োজনে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তৃতীয় প্রজন্মের নবীন সিটিজেন (ক্রিয়েটিভ সোসাইটির সদস্যদের সিটিজেন বলা হয়) ও ক্রিয়েটিভ সোসাইটি বাংলাদেশ-বেরোবি চাপ্টার-এর নতুন কমিটিকেও শুভেচ্ছা জানান তিনি।

তিনি বলেন,‘ আমাদের বিশ্বাস ক্রিয়েটিভ সোসাইটির সিটিজেনরা (সদস্য) তাদের নিজেদের উন্নতি সাধনের সাথে সাথে সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে। এসময় উপস্থিত সকল সংগঠনের প্রতিনিধিদের নিজেদের “বন্ধু সংগঠন” হওয়ার প্রস্তাব দিলে উত্তরে সবাই হ্যাঁ সূচক মন্তব্য করেন’।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল সংগঠনের সংগঠকগণ। অতিথিরা তাদের বক্তব্যে ক্রিয়েটিভ সোসাইটি বাংলাদেশ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় চাপ্টার-এর ভূয়সি প্রশংসা করেন। উপস্থিত সকল সংগঠনের প্রতিনিধিত্বকারি তাদের সংগঠনের অভিজ্ঞতা ও সংগঠন করার উপকারিতা তুলে ধরেন এবং সংগঠনের কর্মীদের গুনাবলি ও কার্যাবলি সম্পর্কে বিষদ আলোচনা করেন এবং সকল সংগঠন একে অপরের পাশে থেকে কাজ করার আশাবাদও ব্যাক্ত করেন তারা’।