বেরোবিতে গণিত বিভাগের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন আয়োজন

এইচ. এম নুর আলম : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ( বেরোবি) গণিত বিভাগের ২য় ও ৩য় ব্যাচকে বিদায়ী সংবর্ধনা, দশম ব্যাচকে বরণ এবং সপ্তাহব্যাপী ইনডোরস-আউটডোরস খেলায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠানসহ বিভিন্ন আয়োজন অনুষ্ঠিত হয়েছে।

আজ বিকাল তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন ২ এর সামনে দিনব্যাপী এসব অনুষ্ঠান উদযাপিত হয়। অনুষ্ঠানে মোবাইল ফোনের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। তিনি দিনব্যাপী সকল অনুষ্ঠানের শুভ কামনা করেন।

অনুষ্ঠানে বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. রুহুল আমীনকে পিএইচডি ডিগ্রী অর্জন করায় এবং ৫ম ব্যাচের শিক্ষার্থী লেলিন চৌধুরীকে জাতীয় পর্যায়ে ষষ্ঠ স্নাতক গণিত অলিম্পিয়াড-২০১৪ এ সেরা প্রথম দশজনের মধ্যে প্রথম স্থান করে নেওয়ায় সংবর্ধনা প্রদান করা হয়।

বিভাগটির প্রধান কমলেশ চন্দ্র রায় এর দায়িত্ব পালনের মেয়াদ শেষ হওয়ায় তাঁকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয় এবং নতুন বিভাগীয় প্রধান ড. আর এম হাফিজুর রহমানকে বরণ করে নেওয়া হয়। বিভাগে যোগদানকৃত নতুন শিক্ষকদেরর সংবর্ধনা জানানো হয়।

অনুষ্ঠানে বক্তারা গণিত বিভাগের বিভিন্ন সময়ের বিভিন্ন সাফল্য, অর্জন এবং প্রত্যাশা তুলে ধরেন। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে রিপন কুমার মন্ডল ও স্মৃতি সরকার এবং নবাগতদের পক্ষ থেকে মৌমিতা জাহান বক্তব্য প্রদান করেন।

প্রথম সেশনের অনুষ্ঠান শেষে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

দিনব্যাপী অনুষ্ঠানে গণিত বিভাগের প্রধান ড. আর এম হাফিজুর রহমান এর সভাপতিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের ডিন ড. তাজুল ইসলাম, বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন মো. ফেরদৌস রহমান, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মাজহারুল আনোয়ার, সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান। উপস্থিত ছিলেন বিভাগটির অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীসহ বিদায়ী এবং নবাগত শিক্ষার্থীবৃন্দ।

সন্ধ্যায় রংপুরের ‘অগ্নি¯œান’ এবং বিভাগের শিক্ষার্থীদের আয়োজনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।