বেরোবিতে চৈত্র সংক্রান্তি ও পয়লা বৈশাখ উদযাপনে দুই দিনব্যাপী অনুষ্ঠানমালা

বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) চৈত্র সংক্রান্তি উৎসব এবং পয়লা বৈশাখ ১৪২৫ উদযাপনে দুই দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঘোষিত কর্মসূচি অনুযায়ী, আজ বিকাল সাড়ে তিনটায় বিশ্ববিদ্যালয় মাঠে ঘুড়ি উড়ানো, সন্ধ্যা ৭টায় প্রদীপ প্রজ্জ্বলন, ৭টা ১০ মিনিটে লোকনৃত্য অনুষ্ঠিত হবে। রাত ৭ টা ৪০ মিনিটে ভাওয়াইয়া পরিবেশনা এবং ৮ টা ২০ মিনিটে ওরাঁও শিল্পীদের নৃত্যানুষ্ঠান পরিবেশিত হবে।

শনিবার পয়লা বৈশাখের ঘোষিত কর্মসূচি অনুযায়ী, সকাল সাড়ে ৮টায় বৈশাখের উদ্বোধনী যন্ত্রবাদন, সাড়ে ৯টায় মঙ্গল শোভাযাত্রা, এবং ১০ টা ১০ মিনিটে বৈশাখী মেলার উদ্বোধন অনুষ্ঠিত হবে। সকাল ১০টা ২০ মিনিটে শুভেচ্ছা কথন ও বর্ষবরণ আবাহন সংগীত, বেলা ১১ টা ২০ মিনিটে সাংস্কৃতিক পরিবেশনা এবং বিকাল ৩টা ১০ মিনিটে বৈশাখী কনসার্ট অনুষ্ঠিত হবে।

চৈত্র সংক্রান্তি উৎসব এবং পয়লা বৈশাখ ১৪২৫-উভয় উৎসব উদযাপন অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

ুই নিব্যাপী আয়োজিত উভয় অনুষ্ঠানে সম্মানিত ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজ্ঞান অনুষদের প্রফেসর ডিন ড. তাজুল ইসলাম, বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন মো. ফেরদৌস রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. আবু কালাম মো. ফরিদ উল ইসলাম এবং বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. গাজী মাজহারুল আনোয়ার