বেরোবিতে ভিন্ন আয়োজনে বরণ করে নেওয়া হলো নবীনদের

এইচ. এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-১৮ বর্ষের সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হলো ভিন্ন আয়োজনে। নবীনদের বরণ করতে উদ্বোধনী-সমাবর্তন ও ওরিয়েন্টেশন অনুষ্ঠানে নিবন্ধন প্রক্রিয়া, টি-শার্ট, ক্যাপ, আইডি কার্ড, প্রয়োজনীয় উপকরণ সংবলিত একটি করে ফাইল সকলের মাঝে হস্তান্তর এবং পরে উদ্বোধনী ক্লাসের মধ্য দিয়ে এ বরণ সম্পন্ন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সকাল ৯টায় নবীণ শিক্ষার্থীদের নির্দিষ্ট অনুষদের বুথে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করা হয়। এরপর সকাল সাড়ে ১০টায় পতাকা উত্তোলনের পর ৬টি অনুষদের ২১ টি বিভাগের নবীন শিক্ষার্থীদের শপথ পাঠ করানো হয়। শপথ পাঠ শেষে সদ্য ১০ম ব্যাচের নবীনদের উদ্বোধনী পদযাত্রা বিশ্ববিদ্যালয় প্রদক্ষিণ করে।

মূল অনুষ্ঠানে নবীন এবং তাদের অভিভাবকগণ অংশগ্রহণের সময় নবীনদের ক্যাপ, টি-শার্ট এবং এক বছরের জন্য আইডি কার্ড প্রদান করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী-সমাবর্তন বক্তা ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেসনালস্ (বিইউপি) এর ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম আবুল কাশেম মজুমদার। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উদ্বোধনী-সমাবর্তন ২০১৮ এর আয়োজক কমিটির আহবায়ক ও শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি প্রফেসর ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার।

নবীনদের বরণে এই ব্যাতিক্রমী আয়োজনের অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর তাজুল ইসলাম, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন জনাব ফেরদৌস রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. পরিমল চন্দ্র বর্মণ, প্রকৌশল ও প্রযুক্তি অনষদের ডিন প্রফেসর ড. আবু কালাম মোঃ ফরিদ উল ইসলাম। এছাড়াও নবীনদের উদ্দেশ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্রলীগ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আবু মোন্নাফ আল কিবরিয়া তুষার এবং সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান শেখ নোবেল। এছাড়াও নবীনদের পক্ষ থেকে দুই জন শিক্ষার্থীও তাঁরে অনুভূতি ব্যক্ত করেন।

অনুষ্ঠানে ভোট ফর থ্যাঙ্কস প্রদান করেন আয়োজক কমিটির সদস্য-সচিব ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক জনাব তাবিউর রহমান প্রধান।