বোনের সম্পর্ক গোপন রাখতে নৃশংস হত্যাকাণ্ড

মুসলিম ব্যক্তির সঙ্গে হিন্দু ধর্মের পাতানো বোনের সম্পর্কের কথা গোপন রাখতেই ভারতের রাজস্থানে এক নৃশংস হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। চার্জশিটে এমন তথ্য উল্লেখ করে তা আদালতে পেশ করেছে পুলিশ।

গত বছরের ৬ ডিসেম্বর মাত্র কয়েক সেকেন্ডের ওই ভিডিও শিউরে উঠে ভারতবাসী। আফরাজুল নামে এক ব্যক্তিকে কুপিয়ে ক্ষত-বিক্ষত করার পর মৃত্যু নিশ্চিত করতে পেট্রল ঢেলে জ্যান্ত পুড়িয়ে হত্যা করেন শম্ভুলাল নামে অপর এক ব্যক্তি। সেই দৃশ্য আবার ক্যামেরাবন্দি করেছিল হত্যাকারীরই এক আত্মীয়।

তবে আফরাজুলের সঙ্গে এমন কোনো সম্পর্কের কথা অস্বীকার করেছিলেন ওই নারী। আসলে পশ্চিমবঙ্গের অনেক মানুষকেই রাজস্থানের কর্মসংস্থানে সাহায্য করেছিলেন আফরাজুল। আর সেই কারণেই তিনি শম্ভুলালের চক্ষুশূল হয়ে উঠেছিলেন বলে সন্দেহ পুলিশের।

গত শুক্রবার রাজসামান্দ আদালতের প্রধান বিচারপতির কাছে চার্জশিট জমা দেয় পুলিশ। সেই চার্জশিটেই ধর্মের নামে সন্ত্রাস ছড়ানোর অভিযোগে ভারতীয় দণ্ডবিধির ৩৭০ ধারায় অপরাধ করেছে ৩৬ বছরের শম্ভুলাল রেগার। হিন্দু বোনের সম্পর্ক গোপন রাখতেই আফরাজুলকে খুন করে সে। এর পাশাপাশি খুন, সাম্প্রদায়িক হিংসা ছড়ানো ও অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগেরও উল্লেখ রয়েছে চার্জশিটে।

আগামী ১৭ জানুয়ারি ওই মামলার শুনানি হবে বলে জানিয়েছেন রাজসামান্দের এসপি মনোজ কুমার।

উল্লেখ্য, পুলিশের কাছে শম্ভু স্বীকার করেছিল ভুল করেই আফরাজুলকে খুন করেছে সে। তার টার্গেট অন্য কেউ ছিল।