ভাইকে বাঁচাতে এএসআইয়ের পিস্তল কেড়ে নিল ভাই

পাবনার সাঁথিয়া উপজেলায় এক এএসআইয়ের পিস্তল কেড়ে নিয়ে তাকেই গুলির চেষ্টা চালিয়েছে সন্ত্রাসীরা। সোমবার রাত ৮টার দিকে উপজেলার কাশীনাথপুরে গ্রেফতারি পরোয়ানাভুক্ত এক সন্ত্রাসীকে গ্রেফতারের সময় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, কাশীনাথপুর বাজার এলাকায় পুলিশ ফাঁড়ির সদস্যরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও চাঁদাবাজ সিয়ামকে (৩২) গ্রেফতার করে। এ সময় পুলিশের ওপর হামলা চালিয়ে সন্ত্রাসীকে কেড়ে নেয়ার চেষ্টা করে সিয়ামের ৮- ১০ জন সহযোগী।

একপর্যায়ে ভাইকে ছাড়িয়ে নিতে সিয়ামের ছোট ভাই সাজাদ পুলিশের এএসআই মামুনের কোমর থেকে পিস্তল কেড়ে নিয়ে তাকে গুলি করার চেষ্টা করে। এ নিয়ে পুলিশ ও সন্ত্রাসীদের মধ্যে ধস্তাধস্তি হয়। পরে ফাঁড়ি থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে বরাট গ্রামের মৃত আনোয়ার হোসেনের ছেলে সন্ত্রাসী সিয়াম ও তার সহযোগী আলম কাজীর ছেলে নিবিড়কে (৩০) গ্রেফতার করে।

সন্ত্রাসীদের সঙ্গে ধস্তাধস্তির সময় ফাঁড়ির এএসআই মামুন (৩৭) ও কনস্টেবল সাগর (৩৫) আহত হন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়ার কথা জানান পুলিশ ফাঁড়ির ইনচার্জ আশরাফুল আলম।

বিষয়টি নিশ্চিত করে সাঁথিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আব্দুল মজিদ বলেন, সিয়াম এলাকার চিহ্নিত চাঁদাবাজ। সে কাশীনাথপুর বাণিজ্যিক এলাকা থেকে চাঁদাবাজি করত। তার বিরুদ্ধে অপহরণ, হামলা, চাঁদাবাজি ও মাদকসহ ১০-১২টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে দুই সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ ঘটনার পর বেড়া সার্কেলের এএসপি আশিস বীন হাসান ও সাঁথিয়া থানা পুলিশের ওসি জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।