ভারতের কাছে হেরে এবার ‘ক্রিকেটের জানাজা’ পড়ল পাকি সমর্থকরা!

দক্ষিণ এশিয়ার দুই চিরবৈরী দেশ ভারত ও পাকিস্তান। কেবল রাজনৈতিক ক্ষেত্রেই নয়; এর প্রভাব আছে ক্রিকেটেও।

ভারতের কাছে ক্রিকেটে পরাজয় মানে ‘বিরাট অপমান’! অন্যদিকে ভারতের কাছেও পাকিদের কাছে হার মানে লজ্জায় মুখ দেখানোর উপায় নেই। এই হারজিতের ফলে ক্রিকেটারদের ওপর হামলা, কুশপুত্তলিকা পোড়ানো, পচা ডিম দিয়ে আক্রমণ, টিভি ভাঙচুর এমনকী ক্রিকেটারদের বাড়িতে হামলার ঘটনা ঘটে! তবে এবার যা ঘটল তা আগের সব কিছুকে ছাপিয়ে গেছে!

গত রবিবার চ্যাম্পিয়নস ট্রফির মঞ্চে ভারতের কাছে বিশাল ব্যবধানে হারে পাকিস্তান। সেই পরাজয়ের পর কোচকে সরানোর দাবি উঠেছে সাবেক মহলে। আর বেশি রান দেওয়ায় ওয়াহাব রিয়াজকে নিয়ে চলছে সোশ্যাল সাইটে ট্রল। পাকিস্তানি ক্রিকেটার এবং বোর্ডের বিরুদ্ধে বিক্ষোভও হয়েছে!

এতকিছুর পরও ‘নতুন কিছু’ করার তাগিদ থেকে এবার ক্রিকেটের জানাজা সেরে ফেলল পাকি সমর্থকরা! সোশ্যাল সাইটে সেই জানাজার ভিডিও ছড়িয়ে পড়ায় চলছে তুমুল আলোচনা আর হাস্যরস!

টুইটারে পাকিস্তানের এক বিদ্যুৎকর্মীর পোস্ট করা ভিডিওটিতে দেখা যাচ্ছে, কয়েকজন পাকি সমর্থক তাদের সামনে দুটি ব্যাট শুইয়ে রেখে কাঁদতে কাঁদতে শোক জানাচ্ছেন। কেউ মারা গেলে ইসলাম ধর্মমতে যেভাবে তার জানাজা সম্পন্ন হয় ঠিক সেভাবেই। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ঠিকই ঘুরে দাঁড়িয়েছ পাকিস্তান। কিন্তু ঐ যে ভারতের কাছে হারের জ্বালাট বেশি; তাই সমর্থকরা হয়তো এখনও এই যন্ত্রণা ভুলতে পারছেন না!