ভারতের মেট্রো স্টেশনে রেড এলার্ট, ট্রেন বন্ধ পাকিস্তানে

ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজনা চরমে পৌঁছায় দিল্লির পর মুম্বাইয়ের সব মেট্রো স্টেশনে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) মুম্বাইয়ের মেট্রো কর্তৃপক্ষ এক টুইট বার্তায় বলেছেন, ‘নিরাপত্তাজনিত কারণে মুম্বাইয়ের ১২টি মেট্রো স্টেশনের সবগুলোর ওপর রেড অ্যালার্ট জারি করা হলো। আশা করি সবাই আমাদের এই সিদ্ধান্তকে সমর্থন ও সহযোগিতা করবেন।’

এদিকে মেট্রো স্টেশনগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশ ও সেনা। সাদা পোশাকে ঘুরে বেড়াচ্ছেন নিরাপত্তা কর্মকর্তারা।

এর আগে বুধবার পাকিস্তানের সঙ্গে উত্তেজনা বেড়ে যাবার পর কাশ্মীর ও পাঞ্জাবসহ বেশ কয়েকটি বিমানবন্দর বন্ধ ঘোষণা করে ভারত। একই দিনে রাজধানী দিল্লিতেও রেড অ্যালার্ট জারি করে দিল্লি মেট্রো রেল কর্পোরেশন।

এদিকে, ভারতগামী ট্রেন সার্ভিস বন্ধ করে দিয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টায় পাকিস্তানের লাহোর থেকে পাঞ্জাবের অমৃতসরের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল ‘সমঝোতা এক্সপ্রেসে’র। কিন্তু ট্রেনটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। ভারতের গণমাধ্যম ইন্ডিয়া টুডে ও পাকিস্তানের ডনের অলনাইন ভার্সনের এক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।

নিরাপত্তা নিয়ে দু’দেশের মধ্যে উত্তেজনার মধ্যে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য ট্রেন সার্ভিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে পাকিস্তানের রেল মন্ত্রণালয়।