ভারত থেকে বেনাপোলে এলো বিআরটিসির ২৯টি বাস-ট্রাক

ভারত থেকে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ নামে ২৯টি বিআরটিসির বাস ও ট্রাক আমদানি হয়ে বেনাপোল বন্দরে এসে পৌঁছেছে।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে এসব বাস ঢাকার রাস্তায় নামানো হবে বলে জানা গেছে। বাসগুলো বর্তমানে খালাসের অপেক্ষায় বেনাপোল বন্দরের টিটিআই টার্মিনালে রাখা হয়েছে।

ভারত থেকে প্রথম চালানে চারটি এসি সিঙ্গেল বাস ও ২৫টি ট্রাক এসেছে। বেনাপোলে আসা দুটি এসি বাসের গায়ে লাল ও সবুজ রঙ করা হয়েছে।

জানা গেছে, চলতি মাসের শেষ দিকে ভারত থেকে আমদানি হয়ে আরও ১০টি দ্বিতল বাস, পাঁচটি এসি বাস, ৪২টি সাধারণ বাস এবং ২৫টি ট্রাক আসবে। সহজ শর্তের ২০০ কোটি ডলার ঋণের আওতায় ভারত থেকে ৬০০ বাস ও ৫০০টি ট্রাক আমদানি করা হচ্ছে। এসব বাসের মধ্যে ৩০০টি দ্বিতল বাস, ১০০টি সাধারণ বাস এবং ২০০টি এসি বাস আসার কথা রয়েছে। দ্বিতল ও একতলা এসি বাসগুলো তৈরি করছে ভারতের গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অশোক লিল্যান্ড। আমদানি করা সব বাস-ট্রাক আগামী এপ্রিল মাসের মধ্যে দেশে চলে আসবে বলে জানান বিআরটিসি কর্তৃপক্ষ।

বেনাপোল কাস্টমস কমিশনার মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরী বলেন, বিআরটিসি বাসগুলো বন্দরে প্রবেশ করেছে। প্রয়োজনীয় কাগজপত্র দেখে সকল আনুষ্ঠানিকতা শেষে বাসগুলো বন্দর থেকে খালাস দেয়া হবে। বাসগুলো দ্রুত খালাসের জন্য কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান তিনি।