ভাষানটেকে পোড়া বস্তির ডোবা থেকে ২ শিশুর মরদেহ উদ্ধার

রাজধানীর ভাষানটেকের জাহাঙ্গীর বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনার পর ওই বস্তির ডোবা থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

বৃহস্পতিবার দুপুরে মরদেহ দুটি উদ্ধার করা হয় বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের কর্তব্যরত কর্মকর্তা আতাউর রহমান।

ভাষানটেক বস্তির ডোবা থেকে যে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলো—বস্তির বাসিন্দা নূরে আলমের তিন মাস বয়সের শিশুকন্যা ইয়াসমিন ও চুন্নু মিয়ার আড়াই বছরের ছেলে তন্ময়।

তিনি বলেন, আগুনে কোনো হতাহতের খবর না পাওয়া গেলেও কয়েকজন শিশু মিসিং ছিল বলে জানায় স্থানীয় বাসিন্দারা। পরে দুপুরে বস্তির ডোবা থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

এর আগে বুধবার দিবাগত রাত ১টা ৩৪ মিনিটে ভাষানটেকের জাহাঙ্গীর বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ফায়ার সার্ভিসের ২১টি ইউনিটের চেষ্টায় বুধবার দিবাগত রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

সিআরপি হাসপাতালের পাশের ওই বস্তিতে প্রায় তিন-চার শ ঘর ছিল। এখানে সহস্রাধিক মানুষের বসবাস ছিল।

ভাষানটেক থানার উপ-প‌রিদর্শক আবু জাফর তালুকদার মানিক জানান, ব‌স্তি‌টি‌তে বহু মানুষের বাস। আগুন লাগার পর বিপুলসংখ্যক মানুষ রাস্তায় বেরিয়ে এসেছে। আগুনে সব ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

চকবাজারের অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আবারও বড় ধরনের আগুন লাগল রাজধানীতে। গত ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিটসহ স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে কাজ করে। প্রায় ১৪ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এলে ৬৭ জনের মরদেহ উদ্ধারের খবর জানায় কর্তৃপক্ষ। পরে দগ্ধ আরো দুজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।