ভিন্ন নামে আসছে মরণ খেলা ‘ব্লু হোয়েল’

অনলাইনভিত্তিক গেম মরণ খেলা ‘ব্লু হোয়েল’ আবার ফিরে আসতে পারে বলে অনেকেই আশঙ্কা করছেন। এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি ফোন নম্বর ও একটি ইন্টারনেট লিঙ্ক ঘুরছে।

ওয়েব হোক্স ধরার বিভিন্ন সাইট সম্প্রতি জানিয়েছে যে, হোয়াটসঅ্যাপ বা ফেসবুকে popcorncarnival নামে কোনো লিঙ্ক এলে সাবধানে থাকাই উচিত। বিখ্যাত সাইট হোক্স স্লেয়ার জানাচ্ছে, প্রথমে একটি ভিডিও লিঙ্ক হিসেবে popcorncarnival হোয়াটসঅ্যাপ বা ফেসবুকের মেসেজ বক্সে ঢোকে। তারপরে তাতে ক্লিক করলেই তা পৌঁছায় হ্যকারদের হাতে।

তবে হোক্স স্লেয়ার-এর মতে, এটা হ্যাকিংয়ের চাইতে বেশি কিছু নয়। কিন্তু টেক স্যাটায়ার নামের একটি ইউটিউব চ্যানেল সম্প্রতি দাবি করেছে- এই হ্যাকারদের সঙ্গে যোগ রয়েছে ব্লু হোয়েল গেম-কর্মকর্তাদের। মোবাইল হ্যাক করে তারা গোপন তথ্য সংগ্রহ করে এবং ব্ল্যাকমেলের ভয় দেখিয়ে ব্লু হোয়েল গেম খেলতে বাধ্য করছে বলেই জানিয়েছে তারা।

এখানেই শেষ নয়। +917574999093- এই মোবাইল নম্বরটিও বার বার উঠে আসছে এই প্রসঙ্গে। সোশ্যাল মিডিয়াতে এই মুহূর্তে এই নম্বরটি ভাইরাল।

জানানো হচ্ছে, এই নম্বর থেকে কোনও উড়ো ফোন বা মেসেজ আসতে পারে যখন-তখন। সেই কল রিসিভ করলে বা মেসেজটি ক্লিক করলে হ্যাকিংয়ের সম্ভাবনা যথেষ্ট। এবং সেই হ্যাকিংও ঠেলে নিয়ে যেতে পারে মারণ খেলা ব্লু হোয়েলের দিকে।