ভিসির সাথে আলোচনা ফলপ্রসূ, সোমবার পর্যন্ত আল্টিমেটাম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের ঘটনার সাথে জড়িতদের ব্যাপারে আগামী সোমবারের মধ্যে ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছেন ডাকসু ভিপি নুরসহ অন্যান্যরা।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সাথে আলোচনার পর সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা।

এসময় ভিপি নুরুল হক নুর বলেন, ‘সর্বোচ্চ অভিভাবক উপাচার্য বলেছেন ডাকসুর সভাপতির পরেই ভিপির অবস্থান সে জায়গা থেকে তিনি আমাদের সাথে কথা বলেছেন । তার সাথে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে আমরা মনে করি। সেখানে তিনি আমাদের অভিযোগগুলো শুনেছেন।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হামলায় ছাত্রলীগ জড়িত থাকা সত্ত্বেও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। গতকালকের ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা আগামী সোমবারের মধ্যেই দেখতে চাই। যদি প্রশাসন সে ব্যবস্থা নিতে না পারে তাহলে আমরা পরবর্তী কর্মসূচী ঘোষণা করব।

গতকালকের ঘটনায় আমাদের কয়েকটি দাবি ছিল। দাবিগুলো হলো, যারা আমাদের ওপর হামলা করেছে এবং লাঞ্ছিত করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি, হল থেকে সকল বহিরাগত এবং অছাত্রদের বিতাড়ন করতে হবে। অবৈধ যারা তাদের হল থেকে বের করতে হবে। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এসব বিষয়ে আমাদের আশ্বস্ত করেছেন। আমরাও আশ্বস্ত হয়েছি।’

এসময় শামসুন্নাহার হলের ভিপি শেখ তাসনীম আফরোজ ইমি বলেন, ‘আমাদের সাথে যে ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে সোমবারের মধ্যে যদি এর দৃষ্টান্তমূলক শাস্তি না হয় তাহলে যারা যারা হামলার সাথে জড়িত তাদের চরম মূল্য দিতে হবে, বলে দিলাম।’

এ সময় উপস্থিত ছিলেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক ফারুক হোসেন, যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান, ডাকসুর ভিপি প্রার্থী অরণি সেমন্তি খান, জিএস প্রার্থী উম্মে হাবিবা বেনজীর এবং ইশা ছাত্র আন্দোলনের ঢাবি সাধারণ সম্পাদক মাহমুদুল হাসানসহ প্রমূখ।