‘ভ্যালেনটাইন ডে’-তে কাকে চুমু খাচ্ছেন কোহলি?

দিন কয়েক আগেই বিশ্বজুড়ে মহা ধুমধামে পালিত হলো ‌‌‘ভ্যালেনটাইন ডে’ বাংলায় যাকে বলে বিশ্ব ভালবাসা দিবস। শত ব্যস্ততার মাঝে দিনটি অন্যরকম ভাবে পালন করতে চায় প্রেমীক-প্রেমীকারা। আর এমন বিশেষ দিনের ভালবাসার মানুষকে কাছে পেতে উদগ্রীব থাকেন অনেকেই। আর তা থেকে বাদ যাবেন কেন সদ্য বিবাহিত দম্পতি বিরাট কোহলি এবং আনুশকা শর্মা। কিন্তু তারা তো আলাদা জগতের বাসিন্দা।

ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা অধিনায়ক বিরাট কোহলি আর বলিউডের অভিনেত্রী আনুশকা শর্মা। দীর্ঘ দিন চুটিয়ে প্রেম করার পর এখন তারা স্বামী-স্ত্রী। নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গত ১১ ডিসেম্বর ইতালির মিলানে দুজনের বিয়ের পিঁড়িতে বসেন তারা। তারপর দিল্লি ও মুম্বাইতে বিবাহউত্তর সংবর্ধনা এবং মধুচন্দ্রিমা শেষে দক্ষিণ আফ্রিকা সফরে নববধূকে সঙ্গী করেন কোহলি।

সিরিজের প্রথম টেস্টের পর অবশ্য দেশে আনন্দ এল রাইয়ের পরবর্তী সিনেমার শুটিংয়ে মনোযোগ দেন আনুশকা। আর কোহলি ১-২ টেস্ট সিরিজ হারলেও ওয়ানডে সিরিজে দুর্দান্ত দাপটে ঘুরে দাঁড়ান। শুধু তাই নয় সিরিজ জিতে নেয় টিম ইন্ডিয়া। সঙ্গে সিরিজ সেরার পুরস্কার জিতে নেন কোহলি। এমন সাফল্যের জন্য আনুশকাকে ক্রেডিড দিয়ে দেন ভারতীয় অধিনায়ক।

তবে ‘ভ্যালেনটাইন ডে’ এর সময় দুজনেই ছিলেন আলাদা। আর সেটি ভুলে যাননি কোহলি। তাই তো দেরি হলেও আনুশকার জন্য বিশেষ বার্তা পাঠালেন কোহলি। সামাজিক যোগাযোগের মাধ্যম টুইটারে একটি ছবি পোস্ট করেছেন বিরাট কোহলি। ছবিতে দেখা যাচ্ছে চুম্বনরত দুই জন। সেই ছবির সঙ্গে ক্যাপসনে কোহলি লিখেছেন ‘মাই ওয়ান অ্যান্ড ওনলি!’

এরপর কয়েকটি লাভ সাইনের ইমোজি পোস্ট করেছেন ভারত অধিনায়ক। আনুশকার প্রতি তাঁর ভালবাসার প্রকাশ করতেই এমন প্রতীকি ছবি পোস্ট করেছেন বিরাট। পোস্ট করা ছবিটি চুম্বনরত এক যুগলের। ছবি দেখে মনে হচ্ছে, আনুশকাকে চুমু খাচ্ছেন বিরাট। ছবিতে ছেলেটির উচ্চতা, বর্ণ, হাতের বালা, গোঁফ সবই মিলে যাচ্ছে বিরাটের সঙ্গে। আর মেয়েটিকেও উল্টো দিক থেকে দেখে মনে হচ্ছে আনুশকা। তবে চুম্বনরত এই যুগল সত্যিই বিরুষ্কা কিনা, সেটা স্পষ্ট নয়।