ভয়ভীতি ও ত্রাসমুক্ত নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ভয়ভীতি ও ত্রাসমুক্ত দেখতে চায় যুক্তরাষ্ট্র এমনটা জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন নতুন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

মঙ্গলবার দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে একথা জানান তিনি।

আর্ল রবার্ট মিলার বলেন, আমরা মনে করি, ভোটারদের ভোটকেন্দ্রে যেতে দেয়া উচিৎ। এবং নির্বাচনে বিরোধী দলে যেসব প্রার্থী আছে তাদের সমানভাবে প্রচারণা চালানোর সুযোগ দেয়া উচিৎ।

তিনে বলেন, বাংলাদেশে নির্বাচনী প্রচারণার ক্ষেত্রে যে সহিংসতা হয়েছে আমরা তার নিন্দা জানিয়েছি, বিএনপির প্রতিনিধি দলের সঙ্গে আমরা যে বৈঠক করেছি সেখানে সহিংসতার একটি রিপোর্ট দেয়া হয়েছে এবং আমরা সে বিষয়ে অবগত আছি। সবাই যেন নির্বাচনী প্রচারণা চালাতে পারে আমরা সেটা চাই।

মিলারের সঙ্গে বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমাদের সঙ্গে মিলারের সাক্ষাৎ হয়েছে। আমরা সে সাক্ষাতে আমাদের অবস্থান তুলে ধরেছি।

বৈঠকে বিএনপির পক্ষ থেকে উপস্থিত ছিলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।