মওদুদকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদকে তার বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাওয়া উচিত।

মঙ্গলবার দুপুরে টিসিবি ভবনে সাংবাদিকদের কাছে মওদুদ আহমেদের বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

এর আগে গতকাল জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে মওদুদ আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এখন দুটি পথ খোলা আছে। হয় তিনি সম্মানজনকভাবে ক্ষমতা ছেড়ে দিবেন। না হয় তাকে অসম্মানজনকভাবে ক্ষমতা থেকে নামানো হবে।

মওদুদ আহমেদকে রাজনীতির অঙ্গনের ডিগবাজির ওস্তাদ ও আজন্ম দুর্নীতিবাজ আখ্যায়িত করে হানিফ বলেন, তার এ ধরনের বক্তব্য উস্কানিমূলক। আমি বিশ্বাস করি তার এ বক্তব্যের সঙ্গে বিএনপির অনেক নেতাই একমত নন। তার এ বক্তব্য গভীর ষড়যন্ত্রের অংশ।

ওবায়দুল কাদের এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাক্ষাৎ প্রসঙ্গে হানিফ বলেন, রাজনীতিতে মতপার্থক্য থাকতেই পারে। তবে সামাজিক সম্পর্ক ভিন্ন বিষয়। এ সাক্ষাৎ কোনো রাজনৈতিক সংলাপের ইঙ্গিত বহন করে না। আমার সঙ্গেও অনেকবার মির্জা ফখরুলের দেখা হয়েছিল। আমরা একসঙ্গে কফিও খেয়েছিলাম। এটা সামাজিক বন্ধন।

তিনি আরও বলেন, ৭৫ এর হত্যাকাণ্ডের মধ্য দিয়ে দেশে বিভেদ ও বিভাজনের রাজনীতি শুরু হয়েছিল। এরই ধারাবাহিকতায় ২০০১-০৬ সাল পর্যন্ত আওয়ামী লীগের অনেক নামি রাজনৈতিক নেতাকে হত্যা করা হয়েছিল।