মগবাজার মোড়ে সমবেত হয়েছে মেডিকেল শিক্ষার্থীরা

কোটা সংস্কারের দাবিতে বুধবার ৪র্থ দিনের মতো আন্দোলনে নেমেছে শিক্ষার্থী ও চাকরি প্রত্যাশীরা। বুধবার সকাল থেকে আবারও অবরোধ কর্মসূচি পালন করবেন তারা। এছাড়াও ঢাবিসহ সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানের ক্লাস ও পরীক্ষা বর্জন কর্মসূচি পালন করবেন আন্দোলনকারীরা। এদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত ঢাবির টিএসসিসহ নিজ নিজ ক্যাম্পাসের বাইরের সড়কে অবরোধ চলবে।

পূর্ব ঘোষিত এই কর্মসূচিতে যোগ দিতে বুধবার বেলা সোয়া ১১টা থেকে রাজধানীর মগবাজার মোড়ে সমবেত হয়েছেন হলি ফ্যামিলি ও ড. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজসহ আশপাশের মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। তারা কোটা সংস্কারের পক্ষে এবং মতিয়া চৌধুরী বিরোধী স্লোগান দিচ্ছেন ও প্ল্যাকার্ড প্রদর্শন করছেন।

শিক্ষার্থীরা জানান, এখান থেকে তারা শাহবাগে যোগ দেবেন।

এদিকে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সেখানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

গতকাল (মঙ্গলবার) দিনগত রাত ৮টায় আন্দোলন স্থগিত করে পরদিন অর্থাৎ আজ (বুধবার) সকাল ১১টায় পুনরায় কর্মসূচি শুরুর ঘোষণা দেয়া হয়। তবে মধ্যরাতে হঠাৎ উত্তাল হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। বিশ্ববিদ্যালয়ের হলে ক্ষমতাসীন ছাত্র সংগঠন ছাত্রলীগের কর্মীদের বিরুদ্ধে হামলার অভিযোগ ওঠেছে।

কবি সুফিয়া কামাল ছাত্রী হলে শিক্ষার্থীদের মারধর করে রক্তাক্ত করার অভিযোগও ওঠেছে। এ অভিযোগে হল ছাত্রলীগের সভাপতি ইসরাত জাহান ইশাকে বিশ্ববিদ্যালয় এবং ছাত্রলীগ থেকে তাৎক্ষণিক বহিষ্কার করা হয়েছে।