মঙ্গলবার রাজধানীতে গ্যাস থাকবে না যেসব এলাকায়

মেট্রোরেল প্রকল্পের আওতায় পাইপলাইন স্থানান্তরের কারণে মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) রাজধানীর বেশ কয়েকটি এলাকায় দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত (৪ ঘণ্টা) গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

সোমবার (১০ সেপ্টেম্বর) তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্টিবিউশন কোম্পানির সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার (১১ সেপ্টেম্বর মঙ্গলবার) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীর তেজতুরি বাজার, নাখালপাড়া, মনিপুরিপাড়া, ফার্মগেট, ইন্দিরা রোড, জাতীয় সংসদ এলাকা (সংসদ ভবনসহ), রাজা বাজার, পান্থপথ, কলাবাগান, বিজয় সরণি এলাকায় আবাসিক, বাণিজ্যিক, শিল্প ও সিএনজি গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে। এছাড়াও আশপাশের এলাকায় গ্যাসের স্বল্পচাপ বিরাজ করতে পারে।

উল্লেখ্য, মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নে প্রায় ২২ হাজার কোটি টাকা লাগবে, যার ১৬ হাজার ৫৯৫ কোটি টাকা দেবে জাপানের আন্তর্জাতিক সাহায্য সংস্থা জাইকা। বাকি ৫ হাজার ৩৯০ কোটি টাকা জোগাবে সরকার। ২০১৩ সালের ২০ ফেব্রুয়ারি এমআরটি লাইন-৬ প্রকল্প বাস্তবায়নের জন্য জাইকার সঙ্গে চুক্তি সই করে সরকার।

২০১৬ সালে মেট্রোরেল প্রকল্পের নির্মাণ কাজের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই প্রকল্পের আওতায় মোট ২৮ জোড়া মেট্রোরেল রাজধানীর উত্তরা থেকে শুরু হয়ে মিরপুর-ফার্মগেট হয়ে মতিঝিল পর্যন্ত যাবে। সময় লাগবে ৪০ মিনিটেরও কম। প্রতি চার মিনিট পরপর ১৮০০ ও ঘণ্টায় ৬০ হাজার যাত্রী বহন করবে মেট্রোরেল।

মেট্রোরেলের ১৬টি স্টেশন হবে- উত্তরা (উত্তর), উত্তরা (সেন্টার), উত্তরা (দক্ষিণ), পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, তালতলা, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, সোনারগাঁও, জাতীয় জাদুঘর, দোয়েল চত্বর, জাতীয় স্টেডিয়াম এবং বাংলাদেশ ব্যাংক এলাকায়।