‘মনে হয়েছিল আমি যেন বিক্রি হয়ে গিয়েছি’

টেলি ইন্ডাস্ট্রিতে তাকে নিয়ে অনেক বিতর্ক রয়েছে। কখনও ‘মাদার’ হয়ে যাওয়া। কখনও বা বিয়ে করে শিরোনামে এসছেন সোফিয়া হায়াত। এ বার প্রকাশ্যে আনলেন তার জীবনের এক ভয়ঙ্কর দিকের কথা। অল্প বয়সে শারিরীক হেনস্থা হওয়ার কথা প্রকাশ্যে জানালেন তিনি।

সম্প্রতি সংবাদমাধ্যমকে সোফিয়া বলেন, ”তখন আমার ১০ বছর বয়স। সে সময় আমার চাচা শারিরীক হেনস্থা করেছিল। টানা এক বছর ধরে ঘটেছিল সেই ঘটনা। তারপর ১৮ বছর বয়সে ফের পরিবারের এক সদস্য শারিরীক হেনস্থা করেছিলেন। কিন্তু কোনও ঘটনার কথাই আমি কাউকে বলিনি। কারণ ওদের সন্তানদের বাঁচাতে চেয়েছিলাম।”

শুধু পরিবারের মধ্যেই নয়, কর্মক্ষেত্রেও শারিরীক হেনস্থার শিকার হয়েছিলেন সোফিয়া। তিনি জানিয়েছেন, টেলিভিশন ইন্ডাস্ট্রিতে কাজ করতে শুরু করার পর মদ্যপ অবস্থায় এক প্রযোজক তাকে হেনস্থা করেন। তারপর বলিউডেও তার একই অভিজ্ঞতা হয়। তার কথায়, ”এক সময় মনে হয়েছিল আমি যেন বিক্রি হয়ে গিয়েছি।”

তবে এরপর যখন সোফিয়ার সাবেক স্বামী তাকে শারিরীক হেনস্থা করেন, তখন অনেক বেশি কষ্ট পেয়েছিলেন তিনি। ”আমার প্রাক্তন স্বামী নিষিদ্ধ পল্লীতে নিয়ে গিয়েছিল আমাকে। সেখানে অন্য একজনের সঙ্গে বিছানায় যান তিনি। আর আমাকে গোটা ব্যাপারটা দেখতে বাধ্য করেন। সেটা ছিল আমার জীবনের চরম হেনস্থা।”