মাগুরার শ্রমিকদের মারপিট ও টাকা ছিনতাই এর ঘটনায়

মাগুরার উপর দিয়ে ফরিদপুরের গাড়ি চলাচল বন্ধ, যাত্রীদের হয়রানি

মাগুরা প্রতিনিধি : মাগুরার বাস-মিনিবাস শ্রমিকদের উপর ফরিদপুর থেকে বাস-মিনিবাস মালিক গ্রুপের নেতাকর্মীদের দ্বারা নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার দুপুর থেকে মাগুরার উপর দিয়ে ফরিদপুর থেকে খুলনা, বেনাপোল ও কুষ্টিয়াগামী সরাসরি বাস চলাচল বন্ধ করে দিয়েছে মাগুরার শ্রমিকরা।

দীর্ঘদিন ধরে মাগুরা থেকে দৌলতদিয়া ঘাট পর্যন্ত যাত্রীদের জন্য কিছু বাস মাগুরা টার্মিনাল থেকে ছেড়ে যায়। সম্প্রতি ফরিদপুর বাস মিনিবাস মালিক গ্রুপে লেলিয়ে দেয়া সন্ত্রাসী বাহিনী গাড়িগুলির শ্রমিকদের উপর মারপিট ও টাকা ছিনিয়ে নেয়ার মত ঘটনা ঘটিয়ে যাচ্ছে বলে অভিযোগ করেন মাগুরার নির্যাতনের শিকার শ্রমিকরা। মঙ্গলবার সকালে ফরিদপুরের কামারখালি থেকে মাগুরার এসডি পরিবাহনের একটি গাড়ির ড্রাইভার আব্দুল বারিককে মারপিট করে তার কাছ থেকে ৬ হাজার ২০০টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে মাগুরার শ্রমিকরা দুপুরে ফরিদপুরের মালিকানাধীন খুলনা, বেনাপোল ও কুষ্টিয়াগামী বাস মাগুরার উপর দিয়ে যাবার সময় আটকে দেয়। পরে যাত্রীদের অন্য গাড়িতে তুলে দেয়া হয়। এতে যাত্রীরা ভোগান্তিতে পড়ছেন।

মাগুরা বাস-মিনিবাস মালিক সমিতির সদস্য হারুণ অর রশিদ জানান, এ বিষয় নিয়ে ফরিদপুর মালিক সমিতির নেতাদের সাথে একাধিকবার বৈঠক হয়েছে। বৈঠক পরবর্তী ৪/৫ দিন কোন সমস্য হয় না। এরপর আগের মতোই চাঁদাবাজীসহ শ্রমিকদের উপর নির্যাতন শুরু হয়।

মাগুরা মটর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন জানান, অন্য কোন জেলার যাত্রীবাহি বাস গেলে তারা এমনটি করে না। শুধুমাত্র মাগুরার গাড়ির ক্ষেত্রে তারা এরূপ আচরণ করে। আমরা এর একটি সুষ্ঠু সমাধান চাই।