মাগুরার মহম্মদপুরে প্রতিপক্ষের হামলায় আহত বৃদ্ধের মৃত্যু

মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুরের মৌশা গ্রামে প্রতিপক্ষের হামলায় আহত লাল খাঁ (৬০) বৃহস্পতিবার ভোরে মারা গেছেন। ফাঁদ পেতে কবুতর ধরাকে কেন্দ্র করে গত বছর ৯ নভেম্বর প্রতিপক্ষরা তাকে কুপিয়ে যখম করে।

নিহতের স্ত্রী ডালিম বেগম জানান, গত বছর ৯ই নভেম্বর মৌশা এলাকায় লাল খাঁর জমিতে একই এলাকার বক্কারের ছেলে সোহরাব কবুতর ধরার ফাঁদ পাতে। বিষয়টি দেখতে পেয়ে লাল খাঁ তাকে জমিতে ফাঁদ পেতে কবুতর ধরতে নিষেধ করে। এ নিয়ে লাল খাঁ ও সোহরাবের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এঘটনাকে কেন্দ্র করে সোহরাব ও তার সঙ্গীরা সংঘবদ্ধ হয়ে লাল খাঁ এবং তার ছেলেদের উপর হামলা করে মারপিট ও কুপিয়ে যখম করে। এসময় লাল খাঁ ও তার ৩ ছেলে আহত হয়। আহতদের মধ্যে লাল খা’র অবস্থা গুরুতর হওয়ায় তাকে প্রথমে মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হওয়ায় মাগুরা সদর হাসপাতাল ও পরে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসার এক পর্যায়ে চিকিৎসকরা তাকে বাড়িতে রেখে চিকিৎসা গ্রহণের পরামর্শ দেন। বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় বৃহষ্পতিবার ভোর রাতে তিনি মারা যান।

সংঘর্ষের ঘটনাটি স্থানীয়ভাবে মিমাংসার কথা বলে প্রতিপক্ষরা সময় ক্ষেপন করতে থাকে। এক পর্যায়ে ডালিম বেগম বাদী হয়ে গত ২৮ শে জুন সোহরাব হোসেনসহ ১০ জনকে আসামি করে আদালতে একটি মামলা দায়ের করেন।

মহম্মদপুর থানার ওসি মো ঃ তরিকুল ইসলাম জানান, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য মাগুরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।