মাগুরায় আছাদুজ্জামানের মৃত্যু বার্ষিকী পালিত

মাগুরা প্রতিনিধি : নানা কর্মসুচির মধ্যদিয়ে মাগুরায় সোমবার সাবেক সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের সংগঠক অ্যাডভোকেট আছাদুজ্জামানের ২৪তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে জেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠন সকালে শহরের পৌর গোরস্থানে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে শোক র‌্যালী শেষে শহরের নোমানী ময়দানে স্বরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব তানজেল হোসেন খানের সভাপতিত্বে স্বরণসভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের চিপ হুইপ আ স ম ফিরোজ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান এমপি, যুব ও ক্রিড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার এমপি, আব্দুল হাই এমপি, মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) আব্দুল ওয়াহ্হাব এমপি, কামরুল লাইয়া জলি এমপি, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট হাসান সিরাজ সুজা,জেলা আওয়ামীলীগ নেতা মুন্সি রেজাউল হক, এ্যাডভোকেট শরিফুল ইসলাম, হাজী গোলাম মওলা, রুস্তম আলী, এ্যাডভোকেট শফিকুজ্জামান বাচ্চু, এ্যাডভোকেট কামাল হোসেন, এ্যাডভোকেট আব্দুল মান্নান, আশরাফুল ইসলাম বাবুল ফকির, এ্যাডভোকেট শাখারুল ইসলাম শাকিল, এ্যাডভোকেট রাশেদ মাহমুদ শাহীন, কৃষকলীগ নেতা মিরুল ইসলাম, সাজ্জাদুল ইসলাম বিপু, যুবলীগ নেতা ফজলুর রহমান, আলী আহম্মেদ আহাদ, সেচ্ছাসেবকলীগক নেতা মেহেদী হাসান সালাউ্িদ্দন, সোহরাব হোসেন সবুজ, ছাত্রলীগ নেতা মীর মেহেদী হাসান রুবেল ও আলী হোসেন মুক্তা প্রমুখ।

আছাদুজ্জামানকে একজন অহিংস ও আদর্শ রাজনীতিবিদ উল্লেখ করে স্বরণসভায় প্রধান অতিথির বক্তব্যে চিফ হুইপ আসম ফিরোজ বলেন, ‘অতীতে রাজনৈতিক অঙ্গনে শুধুমাত্র রাজনীতিবিদদেরই প্রতিনিধিত্ব ছিল। কিন্তু পচাত্তর পরবর্তী সময়ে অরাজনৈতিক ব্যক্তিদের রাজনীতিতে অনু প্রবেশ ঘটিয়ে প্রতিহিংসার রাজনীতির সৃষ্টি করেছে। এসব অরাজনৈতিক ব্যক্তিরাই রাজনীতিকে কলুষিত করেছে ও তারাই এখন বড় বড় দুর্নীতি মামলার আসামী’। এ প্রসঙ্গে তিনি আছাদুজ্জামানের মৃত্যুরপর ১৯৯৪ সালে অনুষ্ঠিত মাগুরা-২ উপ- নির্বাচনে একজন প্রার্থীর পক্ষে ভোট ডাকাতির প্রসঙ্গ তুলে নিন্দা জানান। চিফ হুইপ আরো বলেন, ‘সারা দেশে ব্যাপক উন্নয়নের কারনে মানুষ এখন আওয়ামীলীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আস্থাশীল।’ এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে এদেশের মানুষই আওয়ামীলীগকে আবার ক্ষমতায় আনবে।