মাগুরায় গর্ভবতী স্ত্রী ও কন্যাকে হত্যার দায়ে এক ব্যক্তির মৃত্যুদণ্ড

মাগুরা প্রতিনিধি : মাগুরায় গর্ভবতী স্ত্রী ও পাঁচ বছরের কন্যা সন্তানকে হত্যার দায়ে আমিরুল ইসলাম (৩৮) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বুধবার মাগুরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এ আদেশ দেন। আমিরুল ইসলাম মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার চৌবাড়িয়া গ্রামের সোবহান মোল্লার পুত্র।

রাষ্ট্রপক্ষের আইনজীবী জানান, পারিবারিক কলহের জের ধরে ২০১১ সালের ৫ জুন সন্ধ্যায় আমিরুল তার গর্ভবতী স্ত্রী কবিতা খাতুনকে মাথায় ইট দিয়ে আঘাত করে হত্যা করেন। এ ঘটনা তার ৫ বছরের মেয়ে জামিলা খাতুন দেখে ফেললে আমিরুল তাকেও গলা টিপে হত্যা করেন। পরে মৃতদেহ দুটি পাট ক্ষেতে মাটি চাপা দিয়ে তিনি পালিয়ে যান।

এ ঘটনার পর দিন কবিতার বাবা রকিব মোল্লা জামাই আমিরুল ইসলামকে একমাত্র আসামি করে থানায় হত্যা মামলা দায়ের করেন। ঘটনার ৪ দিন পর ৯ জুন পুলিশ আমিরুল ইসলামকে গ্রেফতার করেন। পরদিন ১০ জুন আমিরুল ইসলাম আদালতে স্ত্রী ও কন্যা হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মামলার সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় দেন।

আসামি পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, ‘সাক্ষ্য প্রমাণে এ মামলায় আসামি দোষী প্রমাণিত হয়নি। শুধু স্বীকারোক্তিমূলক জবানবন্দির ভিত্তিতে বিচারক এ রায় দিয়েছেন। এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবে আসামি পক্ষ।