মাগুরায় গ্রামের মাঝে মদের দোকান উচ্ছেদ করলো স্থানীয় জনগণ

মাগুরা প্রতিনিধি : মাগুরা সদর উপজেলার মঘি এলাকায় মঘি গ্রামের মাগুরা-যশোর মহাসড়কের পাশে মদের দোকান ঘর করার প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ ও নির্মানাধীন মদের দোকান ভাংচুর করেছে এলাকাবাসি।

শুক্রবার জুম্মার নামাজের শেষে স্থানীয় মুসল্লিরা মদ বিক্রির জন্য লাইসেন্স নিয়ে নির্মানাধীন ওই আখড়াটিতে ভাংচুর করে আগুন ধরিয়ে দেয়। এ সময় তারা ঢাকা-খুলনা মহাসড়কে প্রায় ১ ঘন্টা অবরোধ করে রাখে।

মাগুরা সদরের মঘি ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আমিনুর রহমান জানান- বেশ কিছুদিন ধরে একটি চক্র মাগুরা শহরের ভিটাসাইর এলাকা থেকে উচ্ছেদ হয়ে মাগুরা-যশোর মহাসড়কের মঘির ঢাল এলাকায় গ্রামের মাঝে আরসিসি পিলার দিয়ে একটি মদের দোকান স্থাপন শুরু করে। এ খবরে স্থানীয় মুসল্লিরা বিক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। আজ জুম্মার নামাজের পর স্থানীয় বিভিন্ন মসজিদ থেকে এসে তারা এ মদের দোকানের সামনে মহাসড়কে মানববন্ধন করে। এ সময় বিক্ষুব্ধরা ওই মদের দোকানটির নির্মানাধীন ভবনের বিভিন্ন কাঠ খুটিতে আগুন ধরিয়ে দেয়।

মাগুরা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহিম ঘটনাস্থলে গিয়ে ওই এলাকায় কোন মদের দোকান হবেনা মর্মে স্থানীয়দের আশ্বস্ত করেন। তিনি জানান- মাগুরা -১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর এখানে কোন মদের দোকান না করার জন্য স্থানীয়দের মতের সাথে একমত পোষণ করেছেন এবং এ স্থানে কোন মদের দোকান হবে না মর্মে জানিয়েছেন। এ ঘোষণার পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে ও যান চলাচল স্বাভাবিক হয়।