মাগুরায় প্রতিপক্ষের হামলায় নিহত ১, আহত ১০| আটক ১৩

মাগুরা প্রতিনিধি : মাগুরায় গ্রামীণ সামাজিক দলাদলিকে কেন্দ্র করে সদর উপজেলার চাঁদপুর গ্রামে প্রতিপক্ষের হামলায় ইকলাস মোল্ল্যা (৬০) নামে ১ জন নিহত হয়েছেন। এ সময় নিহতের স্ত্রী সাজিনা বেগমসহ অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের ৪ জনকে মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। শনিবার দুপুর পর্যন্ত অন্তত ১৩ জনকে আটক করা হয়েছে।

এলাকাবাসি ও আহতরা জানান গ্রামীণ আধিপত্য বিস্তার নিয়ে চাউলিয়া ইউনিয়নের চাঁদপুর গ্রামে ফুলমিয়া ও ইমান আলী মেম্বরের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শুক্রবার সন্ধ্যায় স্থানীয় চাউলিয়া বাজারে তুচ্ছ বিষয় নিয়ে দুপক্ষের লোকজন কথা কাটাকাটি। এরই জের ধরে শনিবার সকাল সাড়ে ৯ টার দিকে ফুলমিয়া তার সমর্থক মজনু, ইলিয়াস, আলমাস, খলিলসহ অন্তত ৩০জনের একটি দল ইমান আলীর সমর্থক এখলাচ মোল্ল্যার (৬০) বাড়িতে অতর্কিতে হামলা চালায়। এ সময় তারা ইকলাস মোল্যা, তার ছেলে আবুল কালাম (৩০), স্ত্রী সাজিনা বেগম (৫০), প্রতিবেশী আলী হোসেন (৩৬) ও হাবিবুর রহমান(৪০)সহ অন্তত ১০জন কুপিয়ে আহত করে। আহতদের মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক ইকলাস মোল্যাকে মৃত ঘোষনা করেন।

মাগুরার অতিরিক্তি পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান- তিনি নিজেসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে অবস্থান করছেন। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে অন্তত ১৩ জনকে আটক করা হয়েছে। পুনরায় সংঘর্ষ এড়াতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।