মাগুরায় ১০০ গৃহিনী নিয়ে বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন

মাগুরা প্রতিনিধি : দেশব্যাপী আয়োজিত বসুন্ধরা এলপি গ্যাসের নিরাপদ নিবাস ক্যাম্পেইন কর্মসুচির আওতায় মাগুরার ফাতেমা কমিউনিটি সেন্টারে রবিবার অনুষ্ঠিত হয়েছে ‘এল.পি গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ নিন, নিরাপদ থাকুন প্রতিদিন’ শীর্ষক সচেতনতামুলক প্রশিক্ষণ কর্মশালা।

কর্মশালায় বসুন্ধরা এল.পি.জি’র হেড অফ ডিভিশন সেলস মীর টি আই ফারুক রিজভী রিসোর্স পারসন হিসাবে উপস্থিত থেকে জেলার ১০০ গৃহিনীকে নিরাপদ গ্যাস ব্যবহারের প্রশিক্ষণ দেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা পপি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বসুন্ধরা এল.পি.গ্যাসের ডিভিশনাল সেলস ইনচার্জ মোজাহিদুল ইসলাম, ব্র্যান্ড এন্ড মার্কেটিং বিভাগের ডেপুটি ম্যানেজার আরিফ সিদ্দিক, সিনিয়র এক্সিকিউটিভ সাইফুর আজিমসহ সেলস এন্ড অ্যাক্টিভেশন টিমের উর্ধ্বতন কর্মকর্তা, স্থানীয় পরিবেশক, সংবাদিকসহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কুইজ ও র‌্যাফেল ড্রয়ের মাধ্যমে ১৫ জনকে পুরস্কৃত করা হয়। তাদের হাতে পুরস্কার তুলে দেন চিত্রনায়িকা পপি।

অনুষ্ঠানে ফারুক রিজভী জানান,বাংলাদেশের ১ নম্বর এল.পি.গ্যাস ব্র্যান্ড বসুন্ধরা এল.পি.গ্যাস কর্পোরেট নিজস্ব দায়বদ্ধতার জায়গা থেকে সারা নিরাপদ নিবাস অক্ষুন্ন রাখার লক্ষ্যে এ ধরনের কর্মশালার আয়োজন করে আসছে। ইতিমধ্যে দেশের ৩৬টি জেলায় এ কর্মশালা সফল ভাবে অনুষ্ঠিত হয়েছে। তিনি জানান, বসুন্ধরা এল.পি গ্যাস সিলিন্ডার ল্যাবরেটরিতে বিভিন্ন ধাপে পরীক্ষা ও নিরীক্ষা করার পর বাজারজাত করা হয়। এ কারণে সিলিন্ডারে সর্বোত্তম সুরক্ষা নিশ্চিত হয়। ফলে অন্যান্য প্রতিষ্ঠানের সিলিন্ডার থেকে এটি বেশি নির্ভরযোগ্য। তিনি এল.পি গ্যাসের পরিচিতি,বৈশিষ্ট্যসহ গ্যাসের চুলা ব্যবহারে সাবধানতার কৌশল সচিত্রভাবে তুলে ধরেন।

চিত্রনায়িকা পপি এ ধরণের কর্মশালার প্রশংসা করেন। তিনি বলেন,সারাদেশে গৃহিনীদের স্বতঃস্ফ‚র্ত অংশগ্রহনই এধরণে কর্মশালার গুরুত্ব প্রমান করে। তিনি আরো বলেন,‘এই কর্মশালা থেকে গৃহিনীরা সিলিন্ডারের নিরাপত্তা ও গ্যাস ব্যবহারের সাবধানতার কৌশল বিষয়ে যে শিক্ষা নেবেন তা কেবল নিজের জন্য নয় এটি সবার মাঝে ছড়িয়ে দিলে আমরা সবাই উপকৃত হবো’।