মাগুরায় ৪ দিনব্যাপী বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমান বইমেলা শুরু

মাগুরা প্রতিনিধি : মাগুরায় বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে বুধবার বিকেল থেকে ৪দিনব্যাপী ভ্রাম্যমান বইমেলা শুরু হয়েছে। সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান এর সভাপতিত্বে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ ভ্রাম্যমান বইমেলার উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন মাগুরার জেলা প্রশাসক আতিকুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পংকজ কুন্ডু, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলামসহ অন্যরা। উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীদের উপস্থিতিই বেশী লক্ষ করা গেছে।

বিশ্ব সাহিত্য কেন্দ্রের সমন্বয়কারী দেলোয়ার হোসেন জানান, ৪দিনব্যাপী এ বইমেলায় বিক্রির জন্য ১০ হাজার বই রয়েছে। বিশ্ব সাহিত্যের বিখ্যাত দেশী বিদেশী লেখকদের উপন্যাস, গল্পের বই, রম্য রচনা, ভ্রমণ কাহিনী, কবিতার বই, প্রবন্ধের বইসহ নানা ধরনের বই থাকবে। মফস্বলের সাধারণ ছাত্রছাত্রীদের কাছে বই আরও সহজলভ্য করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

বুধবার থেকে শুরু হওয়া এ মেলা প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত ৪দিন ধরে চলবে। আগামী শনিবার শেষ হবে মেলা। সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় ও আইএফআসি ব্যাংক এর সহযোগিতায় বিশ্ব সাহিত্য কেন্দ্র বিভিন্ন জেলায় এ ধরনের ভ্র্যাম্যমান বইমেলা চালিয়ে আসছে।