মাগুরা সরকারি কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে শিক্ষককের জিডি

মাগুরা প্রতিনিধি: মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের অধ্যক্ষ সাহাজ উদ্দিনের অপসারণের দাবী করেছেন কলেজের বিসিএস ক্যাডারভুক্ত শিক্ষকরা। সোমবার দুপুরে সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ শিক্ষক পরিষদ এক জরুরী সভায় এ দাবী করেন। ওই কলেজের অধ্যক্ষ সাহাজ উদ্দিন রবিবার একই কলেজের ইংরাজী বিষয়ের শিক্ষক রাজিবুল ইসলামকে মারধর করার ঘটনার প্রতিবাদে শিক্ষকরা এই সভা আহবান করেন। এছাড়া প্রহৃত শিক্ষক ইতিমধ্যে মাগুরা সদর থানায় অধ্যক্ষের বিরুদ্ধে সাধারণ ডায়েরী করেছেন।

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষক কাউন্সিলের সাধারণ সম্পাদক আলফাজ উদ্দিন জানান – ১৭ ডিসেম্বর দুপুরে কলেজের অধ্যক্ষ শাহাজ উদ্দিন এর কাছে ইংরেজি বিভাগের ছাত্রছাত্রীদের নিয়ে শিক্ষক রাজিবুল ইসলাম শিক্ষা সফরে যাওয়ার অনুমতি চাইতে যায়। এ সময় অধ্যক্ষ সাহেব তার সাথে কথা না বলে তার কক্ষ ত্যাগ করে বাইরে বের হয়ে যান। তিনি ডিপার্টমেন্টের কয়েকজন ছাত্র নিয়ে অধ্যক্ষ সাহেবের সাথে বের হন। এ সময় তিনি অধ্যক্ষকে বিষয়টির গুরুত্ব ও ছাত্রছাত্রীদের সুবিধার বিষয়টি বোঝানোর চেষ্টা করলে অধ্যক্ষ তার উপর ক্ষেপে গিয়ে সবার সামনে তাকে বেয়াদব বলে গালি দেন ও কাঁধে ধাক্কা দিয়ে ফেলে দেন। পরে কলেজের অন্যান্য শিক্ষক ও বিসিএস শিক্ষা ক্যাডারের কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে কথা বলে ওই রাতেই তিনি মাগুরা সদর থানায় একটি জিডি করেন। (জিডি নং- ৯৭৭/১৭-১২-১৭)

মাগুরা সরকারি হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজের শিক্ষক কাউন্সিলের সাধারণ সম্পাদক আলফাজ উদ্দিন আরো জানান- বিষয়টি নিয়ে আমরা কলেজের শিক্ষক কাউন্সিলে জরুরী সভা করেছি। সভায় এ ঘটনার পরিপ্রেক্ষিতে অধ্যক্ষের অপসারণ ও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

এ সময় বক্তব্য রাখেন কলেজের শিক্ষক আবু সাইদ মোল্যা, চিন্ময় মল্লিক, দিন মহম্মদ, মাহবুবুল আলম, বিপ্লব কর্মকারসহ শিক্ষক পরিষদের সদস্যবৃন্দ।