মাদারীপুরে ছাত্রলীগের দু’ গ্রুপের সংঘর্ষে আহত ১৫

মাদারীপুর প্রতিনিধি॥ মাদারীপুরে আজ বুধবার ছাত্রলীগের এক অংশ সদর থানার ওসি জিয়াউল মোর্শেদের অপসারণ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী মোল্লার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে সমাবেশের কর্মসূচিতে হামলা করে ছাত্রলীগের অপর অংশের নেতা-কর্মীরা। জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ছাত্রলীগের দু গ্রুপের মধ্যের হামলার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় কমপক্ষে ১৫ জন আহত হয়। এ সময়ে পুলিশ ১০ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ এর পরে পরিস্থিতি নিয়ন্ত্রন আনে।

সূত্র থেকে জানাযায়, আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের গ্রুপের জেলা যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে সদর থানার ওসি জিয়াউল মোর্শেদের অপসারণ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী মোল্লার বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে ইটেরপুল এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

সেখানে মানববন্ধন শেষ করে সমাবেশ করছিল জেলা যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা এ সময়ে জেলা যুবলীগ ও ছাত্রলীগের অপর অংশের নেতা-কর্মীরা অতর্কিত হামলা চালায়, এক পর্যায়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দু গ্রুপের মধ্য ধাওয়া-পাল্টা ঘটনায় ঘটে। এ দু গ্রুপের সংঘর্ষে প্রায় দুই ঘন্টাব্যাপী চলতে থাকে। পুলিশ পরে ১০ রাউন্ড ফাঁকা রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ এর পরে পরিস্থিতি নিয়ন্ত্রন আসে। এতে কমপক্ষে ১৫ জন আহত হয়ে থাকে। আহতের মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। সংঘর্ষ চলাকালিন সময়ে ইটেরপোল ও জজ কোর্ট চত্বরের পুর এলাকার যান চলাচল বন্ধ ছিল।

এ ঘটনার ব্যাপারে পুলিশের এক কর্মকর্তা জানান, দুই জন হেবিওয়েট নেতার রাজনৈতিক দ্বন্দ্ব থাকায় আমরা কঠোর অবস্থানে যেতে পারি নাই। তবে দুই গ্রুপের নেতা-কর্মীদের নিয়ন্ত্রণে এনেছি।