মাদারীপুরে দুই দিনব্যাপী তথ্য মেলা চলছে

মাদারীপুর প্রতিনিধি : তথ্যই শক্তি। জানবো জানাবো, দুর্নীতি রুখবো এই স্নাগানকে সামনে রেখে আজ মঙ্গলবার থেকে দুই দিনব্যাপী মাদারীপুরে এক উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে তথ্য মেলা অনুষ্টিত হচ্ছে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক মো: ওয়াহিদুল ইসলাম মেলাটির উদ্বোধন করেন। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ সরোয়ার হোসেন, সিভিল সার্জন দিলিপ কুমার দাস, সনাক সদস্য ও তথ্য বাস্তবায়ন উপ-কমিটির আহবায়ক খান মো: শহিদ প্রমুখ।

তথ্য অধিকার আইন ২০০৯ প্রচার, প্রসার অধিকতর কার্যকর করার লক্ষ্যে জেলা প্রশাসন এবং টিআইবি ও সনাক এর যৌথ আয়োজনে স্বাধীনতা অঙ্গনে আয়োজিত এ তথ্য মেলা অনুষ্টিত হচ্ছে।

এ মেলায় মোট ৩৬টি স্টলে মধ্য রয়েছে জেলা নির্বাচন অফিস, মাদারীপুরের প্রধান ডাকঘর, বাংলাদেশ শিশু একাডেমী, জেলা রেজিস্টার অফিস, মাদারীপুর শাখার ব্র্যাক, জেলার ইসলামী ফাউন্ডেশন, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, আঞ্চলিক পাসর্পোট অফিস, মাদারীপুর লিগাল এইড এসোসিয়েশন ও জেলা তথ্য অফিস।

মেলা থেকে জানাযাবে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের সেবা সংক্রান্ত তথ্য প্রদর্শন ও বিনা মূল্যে বিতরন করা হবে। তথ্য প্রাপ্তির আবেদন ফরম পুরন শেখানো হবে ও তথ্য প্রাপ্তির নাগরিকদের সহয়তা প্রদান করা হবে।

মেলাটিতে প্রতিদিন সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক অনুষ্টিত হবে। মেলার শেষের দিনে এক আলোচন সভা অনুষ্টিত হবে। আলোচনা সভায় অশংগ্রহন করবেন প্রশাসনের ও সনাক এর কর্মকর্তাগন। প্রতিদিন বিকেল পাচঁটা থেকে রাত নয়টা পর্যন্ত এ মেলা চলবে।