মাদারীপুরে স্পিনিং মিলের সিলগালায় বাধা পুলিশের সাথে শ্রমিকের সংঘর্ষ, আহত ১৫

মাদারীপুর প্রতিনিধি॥ মাদারীপুরের সদর উপজেলার স্পিনিং মিল রুপালি ব্যাংকের ঋনের টাকা সময় মত পরিশোধ না করায় মিলটিকে সিলগাল করতে গেলে পুলিশের সাথে মিলের শ্রমিকদের সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ২ জন পুলিশসহ আহত হন ১৫ জন।

সূত্র থেকে জানাযায়, স্পিনিং মিলটি রুপালি ব্যাংক থেকে সাতশ কোটির টাকার ঋন নিয়ে চুলু অবস্থায় ছিল কিন্তু সরকারি মেলটির পরিচালনা পরিশদ সেই সরকারি ঋনের শর্ত ভেঙ্গে পাওনা টাকা পরিশোধ করা নাই। এ কারনে মিলটিকে দখল নিতে সরকার থেকে একটি প্রজ্ঞাপন জারি হয়। আজ শুক্রবার স্পিনিং মিলটিকে সিলগালা করতে যান স্পিনিং মিলের উপ-ব্যবস্থাপনা পরিচালক, স্থানীয় জেলা প্রশাসন, পুলিশ ও র‌্যাব এ সময়ে সিলগালা করতে শ্রমিকরা বাধা দেন। এক পর্যায় পুলিশের সাথে শ্রমিকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে যায়।

শ্রমিকার ঢাকা-বরিশাল মহাসড়ক প্রায় এক ঘন্টা অবরোধ করে ফলে যানবাহন চলাচল সম্পূর্ন বন্ধ থাকে। পরে পুলিশ তাদের সেখান থেকে সরিয়ে দিলে শ্রমিকারা মিলের ভেতরে অবস্থান থেকে পুলিশের সাথে সংঘর্ষে জরিয়ে পরে। পরে পুলিশ ১০ রাইন্ড টিয়ার শেল নিক্ষেপ করে ও লাটিপেটা করে পরিস্থিতি স্বাভাবিক করে।

পুলিশ জানায়, স্পিনিং মিলটিকে সিলগালা করতে যান স্পিনিং মিলের উপ-ব্যবস্থাপনা পরিচালক, স্থানীয় জেলা প্রশাসন, পুলিশ ও র‌্যাব এ সময়ে শ্রমিকরা বাধা দিয়ে পরে পুলিশের সাথে সংঘর্ষ জরিয়ে পরে।