মাদারীপুরে ১১০ টাকায় পুলিশে চাকরি পেল ৫৪ জন

মাদারীপুরে ১১০ টাকায় পুলিশের কনস্টেবল পদে ৫৪ জন চাকরি পেয়েছেন। বুধবার (২৬ জুন) সন্ধ্যায় জেলার পুলিশ লাইন্সে ৫৪ জনের চাকরি দেয়ার বিষয়টি মাইকিং করে চাকরি প্রত্যাশীদের জানান পুলিশ সুপার সুব্রত কুমার হালদার।

জেলার পুলিশ সুপার কার্যালয় সূত্র জানায়, পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি দেখে চাকরি জন্য জেলা পুলিশ লাইন্স মাঠে ২২ জুন হাজির হয় ৪টি উপজেলার এক হাজারের বেশি চাকরি প্রত্যাশী। সেখান থেকে ৩৬০ জনকে যাছাই-বাছাই করে লিখিত পরীক্ষার জন্য রাখা হয়।
পরে ২৩ জুন তাদের কড়া নিরাপত্তা ও স্বচ্ছতার মাধ্যমে লিখিত পরীক্ষা নেয়া হয়। এদের মধ্যে ৮৪ জন লিখিত পরীক্ষায় উর্ত্তীণ হয়। তাদেরকে ২৫ তারিখ মৌখিক পরীক্ষার জন্য পুলিশ সুপারের কার্যালয় ডাকা হয়। তারা মৌখিত পরীক্ষা দিলে তাদের মধ্যে থেকে ৫৪ জনকে চূড়ান্তভাবে রাখা হয়। এদের মধ্যে সাধারণ কোঠায় পুরুষ ৩৪ জন, নারী ২০ জন। আর ৩৪ জন পুরুষের মধ্যে মুক্তিযোদ্ধা কোঠায় চূড়ান্ত হয় ৬ জন ও নারী একজন।

মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুরের চাকরি প্রত্যাশী মেঘলা আক্তার বলেন, চাকরি পেয়ে খুব খুশি লাগছে। সবচেয়ে বেশি খুশি লাগছে, জালিয়াতি কিংবা প্রতারণার ফাঁদে পড়তে হয়নি।

মাদারীপুরের পুলিশ সুপার সুব্রত কুমার হালদার বলেন, শতভাগ স্বচ্ছতার মাধ্যমে মাদারীপুরে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ হয়েছে। এখানে সরকারি ১১০ টাকার বাইরে চাকরি প্রত্যাশীকে বাড়তি কোন টাকা দিতে হয়নি। এছাড়া কোন দালাল বা প্রতারকচক্রের ফাঁদে পড়তে হয়নি। পুরোটাই আইজিপি স্যারের নির্দেশ মোতাবেক করা হয়েছে। এই ৫৪ জনের বাইরেও অতিরিক্ত আরো ৫জনকে অপেক্ষমান অবস্থায় রাখা হয়েছে।