মাদারীপুর বিভিন্ন কর্মসুচির মধ্যদিয়ে জেলা হত্যা দিবস পালিত

মাদারীপুর প্রতিনিধি : জাতীয় চার নেতা তাজউদ্দীন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, এইচ এম কামরুজ্জামান ও ক্যাপটেন মনসুর আলীকে ১৯৭৫ সালে ৩ নভেম্বর ঢাকার কেন্দ্রীয় কারাগার (বর্তমানে জাদু ঘর) ঘাতকরা তাদেরকে বুলেটের আঘাতে নির্মমভাবে হত্যা করে এই জাতীয় চার নেতাদের। তাই প্রতি বছর ৩ নভেম্বর তাদের স্মরণে পালিত হয়ে আসছে সারাদেশ ব্যাপী জেলা হত্যা দিবস।

তাই আজ শুক্রবার ৩ নভেম্বর জেলা হত্যা দিবস মাদারীপুরে পালিত হয়েছে। এ দিবসটি উপলক্ষে মাদারীপুর জেলা শাখার আওয়ামী লীগ বিভিন্ন কর্মসুচি গ্রহন করেছে।

কর্মসুচি মধ্য রয়েছে সকালে পুরান বাজারের জেলা শাখার আওয়ামী লীগের কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করে, দলীয় কার্যালয়ের সামনে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুলের শ্রদ্ধা নিবেদন করেছে, জেলা আওয়ামী লীগের কার্যালয়ে সন্ধ্যায় আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা শাখার আওয়ামী লীগের নেতারা ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

আলোচনা সভা শেষে জাতীয় চার নেতা তাজউদ্দীন আহমেদ, সৈয়দ নজরুল ইসলাম, এইচ এম কামরুজ্জামান ও ক্যাপটেন মনসুর আলীসহ শহীদের রুহের মাকফেরাদ কামনা করে দোয়া মাহফিল অনুষ্টিত হয়েছে।

এ সব কর্মসুচিতে জেলা শাখার আওয়ামীলী, কৃষক লীগ, শ্রমীক লীগ, যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্র লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, আওয়ামী আইনজীব পরিষদেরসহ সর্ব এস্তরের নেতা-কর্মীরা ও সর্মথকরা অংশ গ্রহন করেছেন।