মার্কিন সীমান্ত থেকে ৬৫ বাংলাদেশি ও শ্রীলঙ্কান উদ্ধার

মার্কিন সীমান্ত থেকে ৬৫ বাংলাদেশী ও শ্রীলঙ্কান নাগরিককে উদ্ধার করা হয়েছে। মেক্সিকান কর্তৃপক্ষ জানিয়েছে, বৃহস্পতিবার ফেডারেল পুলিশ গুলফকোস্ট রাজ্যের ভারাক্রুজের হাইওয়েতে টহল দেওয়ার সময় এই ৬৫ জনকে উদ্ধার করে। এসময় ক্ষুধার্ত ছিল।

মেক্সিকোর ফেডারেল রাজ্যের জননিরাপত্তা পরিষদ জানিয়েছে, এই ক্ষুধার্ত অভিবাসীদের খুঁজে পাওয়া গিয়েছে মার্কিন সীমান্তে এবং তারা সংখ্যায় ঠিক কত জন রয়েছে তা এখনও পর্যন্ত জানা যায়নি। তবে তারা যে অনেক কঠিন পরিস্থিতির মধ্যে মার্কিন সীমান্তের কলম্বিয়া রাজ্যে এসে পৌঁছেছে তা তাদের ক্ষুধার্ত অবস্থা দেখে বোঝা গেছে।

অভিবাসীদের পরিসংখ্যান অনুযায়ী জানা গিয়েছে, তারা গত এপ্রিল মাসের ২৪ তারিখ কাতার বিমান বন্দর থেকে তুর্কি এবং কলম্বিয়া যাত্রা করে তারপর সেখান থেকে ইকেয়াদুর, পানামা, ও গুয়াতেমালা হয়ে আর্জেন্টিনার রাজধানী থেকে মেক্সিকোতে যায়।

ওই ৬৫ জন অভিবাসীর মধ্যে একজন অভিবাসী জানান, তারা সবাই একটি জাহাজে করে কোয়াটাজাকোলাস নদীতে ঘুরতে গিয়েছিল। যে নদীটি ছিল মার্কিন সীমান্ত প্রদেশে ঢোকার পথ প্রদর্শক, যদিও তারা ঠিক কীভাবে মেক্সিকোর ফেডারেল রাজ্যে এসে পৌঁছলেন তা নিয়ে তাদের মেক্সিকান পুলিশ জিজ্ঞাসাবাদ করলে তারা নিরুত্তর রয়েছে।