মার্ক জাকারবার্গকে বই উৎসর্গ করলেন নাইস নূর

অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে লেখক ও নাট্যকার নাইস নূরের শিশু-কিশোরদের রূপকথার বই ‘Blind Princess and The Fairy’। বইটি প্রকাশ করেছে ‘ঝিঙেফুল’। প্রচ্ছদ ও অলংকরণ করেছেন আজিজুর রহমান।

নতুন এই বইটি উৎসর্গ করা হয়েছে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে। একই সঙ্গে উৎসর্গপত্রে আছে মার্ক জাকারবার্গের স্ত্রী প্রিসিলা চ্যান, তাদের দুই মেয়ে ম্যাক্সিমা চেন জুকারবার্গ ও অগাস্টের নামও।

বইটি কেন মার্ক জাকারবার্গকে উৎসর্গ করা হলো জানতে চাইলে নাইস নূর বলেন, ‘সামাজিক যোগাযোগের সহজ মাধ্যম হিসেবে ফেসবুকের বিকল্প নেই। আমি ছোটবেলা থেকেই সৃজনশীল গল্প লেখার চেষ্টা করছি। আজ থেকে কয়েক বছর আগে যখন আমি ফেসবুক ব্যবহার করা শুরু করি, তখন এই ওয়েবসাইট আমাকে লেখালেখির জগতের মানুষের সাথে সম্পৃক্ত হতে অনেক বেশি সহযোগিতা করেছে। বলতে পারেন, কিছুটা ভালো লাগা ও উচ্ছ্বসিত হয়েই আমি মার্ক জাকারবার্গ ও তার পরিবারকে বইটি উৎসর্গ করেছি।’

লেখালেখি ও সাংবাদিকতা করতে গিয়ে দেশ ও বিদেশের অনেক তারকা ও গুণী ব্যক্তিত্বের সাক্ষাৎকার নেওয়ার সুযোগ হয়েছে নাইস নূরের। তিনি জানান, ভবিষ্যতে মার্ক জাকারবার্গের সাক্ষাৎকার নেওয়ার স্বপ্ন আছে তার।

নাইস নূর সাংবাদিকতা করেন। পাশাপাশি সৃজনশীল গল্পের বই ও টিভি নাটকও লিখছেন তিনি। তার উল্লেখ্যযোগ্য বইগুলোর মধ্যে- ‘কার্টুনের দেশে মনিকা’, ‘সাদমানের ক্রিকেটার বন্ধু’, ‘জেবার প্রিয় বারবি ডল’, ‘শুন্ডু ভূতের পাঁচকন্যা’ ও ‘না ছোঁয়ার স্পর্শ’ অন্যতম।