মাশরাফির বিপক্ষে ধানের শীষে লড়বেন ফরহাদ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার প্রতিদ্বন্দ্বী হিসেবে ধানের শীষ নিয়ে নির্বাচন করবেন ড. ফরিদুজ্জামান ফরহাদ।

২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপির) কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গির হোসেন বলেন, আমি নড়াইল-১ আসন থেকে বিএনপির মনোনয়ন পেয়েছি। নড়াইল-২ থেকে এখনো কোনো প্রার্থী নিশ্চিত হয়নি। তবে ড. ফরিদুজ্জামান ফরহাদের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা আছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল ইসলাম বলেন, মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি এখনও আশাবাদী। যদি কেউ বলে থাকেন আমি ধানের শীষের মনোনয়ন পেয়েছি তাহলে সঠিক বলেননি।

ড. ফরিদুজ্জামান ফরহাদ ২০০৮ সালের নির্বাচনে এনপিপির দলীয় প্রতীক ‘আম’ নিয়ে ভোট করেছিলেন। এরপর ২০১২ সাল থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সাথে আন্দোলন সংগ্রামে যুক্ত আছেন।

নড়াইল সদর আসন (নড়াইল-২) নড়াইল পৌরসভা, সদর উপজেলার ৮টি ইউনিয়ন, লোহাগড়া পৌরসভা এবং লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে বর্তমানে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৫১১ জন। পুরুষ ভোটার ১ লাখ ৫৬ হাজার ৮৮৭ ও নারী ভোটার রয়েছে ১ লাখ ৬০ হাজার ৬২৪ জন।

জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের এ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ১৯৭৩, ১৯৯১, ১৯৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। তবে ২০১৪ সালে আওয়ামী লীগের নৌকা নিয়ে জয়লাভ করেন ওয়ার্কাস পার্টির নেতা বর্তমান সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান। আসনটিতে ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ সালের উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।