মা-মেয়েকে ন্যাড়া : কাউন্সিলর রুমকি ও তার মা গ্রেফতার

বগুড়ায় নির্যাতিত তরুণী ও তার মায়ের মাথা ন্যাড়া করে দেয়ার ঘটনায় অভিযুক্ত পৌরসভার সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর মারজিয়া হাসান রুমকি ও তার মা রুমি বেগমকে গ্রেফতার করা হয়েছে। রোববার রাত ৮টার দিকে বগুড়া ডিবি পুলিশের বিশেষ একটি দল পাবনা মেডিকেল কলেজ এলাকার একটি বাড়ি থেকে মা-মেয়েকে গ্রেফতার করে।

তবে ওই বাড়িতেই আত্মগোপনে থাকা বগুড়া শহর শ্রমিক লীগের সভাপতি তুফান সরকারের স্ত্রী আশা খাতুন ও ড্রাইভার জিতু পুলিশি অভিযানের আগেই পালিয়ে গেছে।

গ্রেফতাররা শ্রমিক লীগ নেতা তুফান সরকারের স্ত্রীর মা ও বড় বোন।

বগুড়ার ডিবি পুলিশের পরিদর্শক আমিরুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে পাবনা মেডিকেল কলেজ এলাকার একটি বাড়িতে অভিযান চালানো হয়। এটি তুফান সরকারের শাশুড়ি রুমি বেগমের দুঃসম্পর্কের আত্মীয়ের বাড়ি। ওই বাড়ি থেকে দুজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার হওয়ার পর কাউন্সিলর মারজিয়া হাসান রুমকি পুলিশকে জানান, বেলা ১১টার দিকে ড্রাইভার জিতুর সঙ্গে নিজের প্রাইভেটকার নিয়ে আশা তার ছেলের খাবার কেনার কথা বলে বাড়ি থেকে বের হয়ে যায়। এরপর আর ফিরে আসেনি। ধারণা করা হচ্ছে সে অন্য কোনো স্থানে গাঢাকা দিয়েছে।

পালিয়ে যাওয়া প্রসঙ্গে রুমকি পুলিশকে আরও জানান, ওই তরুণী আর তার মায়ের মাথা ন্যাড়া করে দেয়ার পর পুলিশ যখন অভিযান শুরু করে তখনো তারা বাড়িতেই ছিল। পরে আশা নিজেদের প্রাইভেটকার নিয়ে এসে তাদের বের করে নিয়ে যায়। শুক্রবার রাতেই তারা পাবনা শহরে পালিয়ে আসে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, তুফানের স্ত্রী আশাকে গ্রেফতারে কয়েকটি টিম মাঠে নেমেছে। আশা করছি দ্রুত তাকে গ্রেফতার করা হবে।