মিথুন তাণ্ডবে আজ ঢাকা পড়ে গেলেন মাশরাফি

শেষ বলে ছক্কা মেরে হাফ সেঞ্চুরি। কঠিন বিপদের মাঝে দাঁড়িয়ে অসম্ভব ব্যাটিং দৃঢ়তা।

টি-টোয়েন্টির আদর্শ ব্যাটিং প্রদর্শনী দেখা গেল মিরপুর স্টেডিয়ামে। প্রদর্শকের নাম মোহাম্মদ মিথুন। রংপুর রাইডার্সের উইকেটকিপার ব্যাটসম্যান। শেষ দিকে তার ব্যাটিং ঝড়ে যেন ম্লান হয়ে গেলেন মাশরাফিও। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে রংপুর সংগ্রহ করল ১৪৭ রান। ৫০ রানে অপরাজিত রইলেন মিথুন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ রবিবার দিনের দ্বিতীয় খেলায় টসে হেরে ব্যাটিংয়ে নেমে সাবধানী শুরু করে রংপুর রাইডার্সের দুই ওপেনার ক্রিস গেইল এবং জিয়াউর রহমান। আবু জায়েদকে ছক্কা মেরে চাপ দূর করতে চেয়েছিলেন জিয়াউর। কিন্তু পরের বলে আবারও তুলে মারতে গিয়ে টাইমিংয়ে গড়বড় করে ক্যাচ দেন তিনি।

তখন থেকেই হাত খুলতে শুরু করেন গেইল আর ম্যাককালাম। কিন্তু আবারও ছন্দপতন!
শফিউলের বলে টাইমিং মিস করেন কিউই হার্ডহিটার। চোখ জুড়ানো ক্যাচ নিয়ে ম্যাককালামকে (১৫) প্যাভিলিয়নে ফেরত পাঠান আরিফুল হক। ক্রিস গেইলের মহামূল্যবান উইকেটটি বগলদাবা করেন মোহাম্মদ ইরফান। তার বলে আবু জায়েদের তালুবন্দি হন ২৭ বলে ৪ বাউন্ডারি ২ ওভার বাউন্ডারিতে ৩৮ রান করা ক্যারিবীয় দানব। চলতি আসরে ধারাবাহিক রান করে যাওয়া রবি বোপারাকে (১১) বোল্ড করে দেন আর্চার।

একপ্রান্ত আগলে দারুণ ব্যাট করছিলেন উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। অপর প্রান্ত থেকে পরপর বিদায় নেন কাপুদেগেরা (২) এবং নাহিদুল ইসলাম (৬)। শিকারী যথাক্রমে ব্র্যাথওয়েট এবং আর্চার। উইকেটে আসেন অধিনায়ক মাশরাফি। শুরু হয়ে মিথুন-ম্যাশের তাণ্ডব। সেই তাণ্ডবেই নির্ধারিত ২০ ওভারে ১৪৭ রান তুলতে সক্ষম হয় রংপুর। শেষ বলে ছক্কা মেরে হাফ সেঞ্চুরি পূরণ করেন মিথুন। তিনি ৩৫ বলে ২ বাউন্ডারি আর ৪ ওভার বাউন্ডারিতে অপরাজিত ৫০ রান করে মাঠ ছাড়েন। অপর প্রান্তে ১১ বলে ১৫ রানে অপরাজিত ছিলেন মাশরাফি।